logo
  • ঢাকা সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জাবির আবাসিক হলগুলোতে শিগগিরই অভিযান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
|  ১৬ অক্টোবর ২০১৯, ১৯:৪৬ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১৯:৫২
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলে শিগগিরই অভিযান করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথে আলোচনাও চলছে। রেইডের মাধ্যমে হল থেকে সকল প্রকার অবৈধ অস্ত্র উদ্ধার এবং অছাত্রদের হল ছাড়তে বাধ্য করা হবে। সেক্ষেত্রে পলিটিক্যাল কিংবা ননপলিটিক্যাল কারো জন্য বিশেষ সুবিধা থাকছে না-এমনটাই জানিয়েছে প্রশাসন।

সম্প্রতি বাংলাদেশ প্রকৈাশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডের পর বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে আবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তার ইস্যু জোড়াল হয়ে উঠে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রভোস্ট কমিটির মিটিং এ নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনা করে সিদ্ধান্তও হয়েছে। হলগুলোতে শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে অবস্থান করতে পারেন এবং আবাসিক সুবিধা নিশ্চিত করতেই বিশ্ববিদ্যালয় প্রশাসন হল রেইডের উদ্যোগ নিয়েছে। হল রেইডের মাধ্যমে হলে হলে মজুদ থাকা অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করার আশ্বাসও পাওয়া গেছে। 

---------------------------------------------------------------
আরো পড়ুন: র‌্যাগিংয়ের বিচার প্রচলিত আইনেই: আইনমন্ত্রী
---------------------------------------------------------------

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান আরটিভি অনলাইনকে বলেন, অতি দ্রুত আবাসিক হলগুলোতে অভিযান শুরু হবে। প্রথমে ছাত্রদের হল ও পরে ছাত্রীদের হলে অভিযান করা হবে। হল অভিযানে অছাত্র পলিটিক্যাল বা ননপলিটিক্যাল কাউকে ছাড় দেওয়া হবে না। অবৈধভাবে হলে অবস্থানকারী সবাইকে হল ছাড়তে হবে। আইন সবার জন্য সমান। দ্রুততম সময়ে শিক্ষার্থীদের হলে আবাসিক সংকট দূরীকরণ ও নিরাপদে অবস্থান করতে এই অভিযান শুরু হবে। 

এদিকে হল রেইডের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা  ইসলামও নিশ্চিত করেছেন। তিনি জানান, শিক্ষার্থীদের আবাসন সমস্য দূর করতে বিশ্ববিদ্যালয়ের মেয়াদ উর্ত্তীণ শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে এবং দ্রুত নতুন হল নির্মাণের কাজ বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগিতা কামনা করেন ভিসি।

এসজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়