logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

আন্দোলন স্থগিত, এখনই ক্লাসে ফিরছেন না শিক্ষার্থীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ অক্টোবর ২০১৯, ১৭:৫১ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ২৩:২৭
হত্যাকাণ্ডের পর গড়ে ওঠা আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে এ ঘোষণা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেয়াই তারা এ সিদ্ধান্ত নিয়েছে। তবে জড়িতদের স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত একাডেমিক কার্যক্রমে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন তারা।

আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা বলছেন, বুধবার শিক্ষক-শিক্ষার্থীরা মিলে নতুনভাবে চলার পথ শুরু করতে গণশপথ নেয়া হবে। 

শিক্ষার্থীরা বলেন, আমাদের ১০ দাবির মধ্যে তিনটি দাবি ছিল আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। আমরা দেখেছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুততার সাথে আসামিদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। আমরা তাদের ওপর সন্তুষ্ট ও ধন্যবাদ প্রকাশ করছি। পাশাপাশি প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ প্রকাশ করছি, তিনি এ বিষয়ে সজাগ না থাকলে এত দ্রুততার সাথে ব্যবস্থা নেয়া হতো না।

তারা বলেন, বুয়েট প্রশাসনের কাছে আমাদের পাঁচটি দাবি ছিল। সেসব দাবির অধিকাংশ বাস্তবায়ন করা হয়েছে। এ কারণে আমরা বুয়েট প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে আমাদের মাঠ পর্যায়ের আন্দোলন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্তের প্রেক্ষাপটে আগামীকাল বুধবার থেকে আমাদের সব আন্দোলন প্রত্যাহার করা হবে। সেদিন সব শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে বুয়েট ক্যাম্পাসে উপস্থিত হয়ে শপথ পাঠ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আন্দোলনকারীরা বলেন, আবরার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে কিছু স্বার্থান্বেষী মহল এ ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

গেলো ৬ অক্টোবর রাতে নিহত হন আবরার ফাহাদ। এ ঘটনায় ২০ জন ছাত্রলীগ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রলীগের অভিযুক্ত নেতাকর্মীদের সাময়িক বহিষ্কার করেছে। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়