• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নতুন মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ অক্টোবর ২০১৯, ২১:০০
নতুন মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম

খন্দকার আনোয়ারুল ইসলাম নতুন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। সর্বশেষ তিনি সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ২২তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে খন্দকার আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ শফিউল আলমের স্থলাভিষিক্ত হচ্ছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

১৯৮৩ বিসিএস ব্যাচের কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ইসলাম পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিভাগে। ডেভেলপমেন্ট প্ল্যানিংয়ে তার একটি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাও রয়েছে। তিনি ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। ২০১৩ সালে তিনি সচিব এবং ২০১৭ সালে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি দাপ্তরিক প্রয়োজনে ইউএসএ, ইউকে, অস্ট্রেলিয়া, সুইডেন, নরওয়ে, দক্ষিণ কোরিয়া, হংকং, থাইল্যান্ড, মালয়েশিয়া, ভারত, শ্রীলঙ্কা, স্পেন, মরক্কো, মিশর, তুরস্ক, সৌদি আরব, চীন, জাপান, ফ্রান্স, জার্মানি, ইতালি ও কেনিয়া সফর করেছেন।

তার স্ত্রী কামরুন নাহার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন। পারিবারিক জীবনে তিনি দুই সন্তানের জনক।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh