logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

আবরার হত্যার বিচারের দাবিতে শিক্ষক ও সাবেক শিক্ষার্থীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ অক্টোবর ২০১৯, ২২:৫৯ | আপডেট : ০৯ অক্টোবর ২০১৯, ২৩:১২
মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে এখনও উত্তাল বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)। খুনীদের ফাঁসি ও বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ১০ দফা দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছেন বুয়েটের শিক্ষক ও সাবেক শিক্ষার্থীরা। ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে উপাচার্যের পদত্যাগ চেয়েছে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আবরার ফাহাদকে নিষ্ঠুরভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে তৃতীয় দিনের মত বিক্ষোভ করেন বুয়েটের শিক্ষার্থীরা। হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ঘুরে এসে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেন তারা।

খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, আবরারের পরিবারকে ক্ষতিপূরণ, ১৫ অক্টোবরের মধ্যে বুয়েটে সব রাজনৈতিক সংগঠনের কার্যক্রম স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি জানান আন্দোলনকারীরা।  

হত্যার প্রতিবাদে মিছিল করেন আবরার ফাহাদের নিজ বিভাগ ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।  হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন। এ সময় বক্তরা তীব্র ক্ষোভ জানিয়ে খুনিদের পাশাপাশি বুয়েট প্রশাসনকেও দায়ী করেন।

বুয়েটে ছাত্র-শিক্ষক ও কর্মচারী রাজনীতি নিষিদ্ধসহ সাত দফা দাবি জানান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি। পরে আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে তাদের দাবির সঙ্গে একাত্মতা জানান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি।

আন্দোকারীদের সঙ্গে সংহতি জানান প্রগতিশীল ছাত্র জোট ও ডাকসু ভিপি’র নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  এদিকে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পদত্যাগ করেছেন শেরে বাংলা হলের প্রভোস্ট ডক্টর জাফর ইকবাল খান।

এমকে      

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়