• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

জনগণের ট্যাক্সের টাকায় ক্যাম্পাসে মাস্তানি করা চলবে না: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৯, ১৭:৩২

দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, প্রতিটি হলে তল্লাশি করতে হবে। অস্ত্র মাদক পাওয়া গেলে ব্যবস্থা নিতে হবে। জনগণের ট্যাক্সের টাকায় খেয়ে পরে মাস্তানি চলবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। আমেরিকা ও ভারত সফর নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, একেকটা ছাত্রের পেছনে কয়েক লক্ষ টাকা খরচ করে সরকার। মেধাবী তৈরির জন্য এতো টাকা খরচ করা হয়। মাস্তানি করার জন্য তো এসব টাকা দেয়া হয় না।

তিনি বলেন, রাজনীতির কারণেই মনের মধ্যে দেশপ্রেম জাগে। ছাত্ররাজনীতি করেছি বলেই দেশের প্রতি মমত্ববোধ নিয়ে কাজ করতে পারছি। ছাত্ররাজনীতি বন্ধ হবে কেন? নিষিদ্ধ করার প্রশ্নই ওঠে না। বুয়েট স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়। তারা চাইলে আলাদা সিদ্ধান্ত নিতে পারে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বুয়েট একটা স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়। সরকার সেখানে ফান্ড দেয়। কিন্তু হস্তক্ষেপ করে না। তারা চাইলে সেখানে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে পারে। এটা তাদের বিষয়। তবে আমি মনে করি ছাত্ররাজনীতি থাকলে তাদের দেশের প্রতি আরও মমত্ব জাগবে।

তিনি বলেন, দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, প্রতিটি হলে হলে তল্লাশি করতে হবে। অস্ত্র মাদক পাওয়া গেলে ব্যবস্থা নিতে হবে। জনগণের ট্যাক্সের টাকায় খেয়ে পরে মাস্তানি চলবে না।

এসজে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh