• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-ভারত ৬ সমঝোতা স্মারক সই, ৩ প্রকল্প উদ্বোধন

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৫ অক্টোবর ২০১৯, ১৪:২০

নয়াদিল্লির হায়দরাবাদ হাউজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক শেষ হয়েছে। বৈঠকে তিনটি প্রকল্প উদ্বোধন ও ছয়টি সমঝোতা স্মারক সই হয়েছে।

বৈঠকে দুই দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে খুলনায় অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইনজিনিয়ার্সে বাংলাদেশ-ভারত প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (বিআইপিএসডি); রামকৃষ্ণ মিশন, ঢাকায় বিবেকানন্দ ভবন উদ্বোধন ও বাংলাদেশ থেকে ত্রিপুরায় এলপিজি আমদানি প্রকল্পের উদ্বোধন করেন।

এর আগে শনিবার (৫ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টার দিকে নয়াদিল্লির হায়দরাবাদ হাউজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক শুরু হয়। বৈঠক শেষে পৌনে ২টার দিকে সমাপনী বক্তব্য রাখেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বক্তব্যে বাংলাদেশ-ভারত মৈত্রীর দীর্ঘস্থায়িত্ব কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে যৌথ সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক বিশ্বে দৃষ্টান্ত হিসেবে পরিগণিত হচ্ছে। আমি বিশ্বাস করি, এই সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh