• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আলো ছড়ানো স্পোর্টিং ক্লাবগুলোতে যেন অন্ধকারের রাজত্ব (ভিডিও)

অরণ্য গফুর, আরটিভি

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০৭

ব্যক্তিগত স্বার্থেই স্পোর্টিং ক্লাবগুলোকে ক্যাসিনো ব্যবসা শুরু করতে বাধ্য করেছে কিছু প্রভাবশালী মহল। তবে ক্লাবগুলোর দায়বদ্ধতা নিশ্চিতে জাতীয় ক্রীড়া পরিষদের ব্যর্থতা ছিল। সম্প্রতি পুলিশের অভিযানে স্পোর্টিং ক্লাব কেন্দ্রিক জুয়া ও মাদকের আসরের খবর বেরিয়ে আসলে সাবেক খেলোয়াড় ও সাংবাদিকরা এসব কথা বলেন। ক্রীড়াঙ্গনকে রাহুমুক্ত করতে, ক্যাসিনো বিরোধী অভিযান অব্যাহত রাখার দাবী জানান তারা।

যুব সমাজকে অনৈতিক কাজ থেকে দূরে রেখে খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ নিশ্চিতের লক্ষ্যেই প্রতিষ্ঠিত হয়েছে বিভিন্ন স্পোর্টিং ক্লাব। সাম্প্রতিক অভিযান যেন আলোর নিচের অন্ধকারকেই সামনে এনেছে। র‌্যাব পুলিশের অভিযানে বেরিয়ে এসেছে এসব ক্লাবগুলোকে কেন্দ্র করে গড়ে উঠেছে নানা অনৈতিক কর্মকাণ্ড আর অবৈধ ব্যবসা। জুয়া আর মাদকের টানে ক্লাবগুলোতে আসর বসাচ্ছেন সমাজের উচ্চবিত্ত থেকে নিম্নবিত্তরাও।

ক্রীড়াঙ্গনের সুস্থ বিকাশের পথে এমন পরিবেশকে অন্তরায় হিসেবেই মনে করেন জাতীয় দলের সাবেক খেলোয়াড়রা।

আয়ের উৎস হিসাবে যারা ক্যাসিনো ব্যবসার পক্ষে সেই ক্লাবগুলোই ক্রীড়াঙ্গনে সবচেয়ে পিছিয়ে বলে মন্তব্য এই ক্রীড়া সাংবাদিকের।

এতদিনেও বেশীরভাগ ক্লাবের আয়ের বৈধ পথ তৈরি করতে না পারার দায় কর্তৃপক্ষ ও নিয়ন্ত্রক সংস্থার বলে মনেকরেন সাবেক খেলোয়াড়রা।

দায়বদ্ধতা নিশ্চিত করা গেলে, সুস্থ পরিবেশ যেমন ফিরবে তেমন ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাবে দেশ, এমনটাই মনে করেন, এই সংবাদকর্মী।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২২৩ কোটি টাকার মামলায় সম্রাটের স্থায়ী জামিন
X
Fresh