• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু স্যাটেলাইটে সম্প্রচার হবে আরটিভি, চুক্তি সাক্ষর (ভিডিও)

নাজিব ফরায়জী

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮

বঙ্গবন্ধু স্যাটেলাইট-এক এর মাধ্যমে সম্প্রচারের জন্য বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানির সঙ্গে চুক্তিবন্ধ হয়েছে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি। চুক্তি সাক্ষর অনুষ্ঠানে, বাংলাদেশ কমিউনেকেশন স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যান ডক্টর শাহজাহান মাহমুদ জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে উন্নত সম্প্রচার সেবা প্রদান করা হবে।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, এর মাধ্যমে কেবল দেশের টাকা বিদেশে যাওয়াই বন্ধ হবে না, সহজে দ্রুত সেবা পাওয়া যাবে।

দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মাধ্যমে এশিয়ার ১৪টি দেশে যোগাযোগ ও টেলিভিশন সম্প্রচার সেবা দিতে সক্ষম, বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড বিসিএসসিএল। গত ১১ই মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ পরীক্ষামূলক সম্প্রচার শুরু করে। আগামী ২রা অক্টোবর থেকে দেশের সব টেলিভিশন চ্যানেল এই স্যাটেলাইটের মাধ্যমে আনুষ্ঠানিক সম্পচার শুরু করবে।

এর অংশ হিসেবে স্যাটেলাইট পরিচালনাকারী প্রতিষ্ঠান বিসিএসসিএল এর সঙ্গে চুক্তিবন্ধ হয় জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি। আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু ও বিসিএসসিএল এর ব্যবস্থাপনা পরিচলক ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার আহমেদ চৌধুরী চুক্তিতে সই করেন।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু বলেন, নিজ দেশের স্যাটেলাইটের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত আরটিভি।

২০১৮ সালের ১১ই মে আমেরিকার কেনেডি স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ করা হয়, দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাত দিন বিঘ্ন হতে পারে বঙ্গবন্ধু স্যাটেলাইটের কার্যক্রম
X
Fresh