• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টায় জড়িত ১৫ কর্মকর্তা কর্মচারী: ইসি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৪

রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার অপচেষ্টায় জড়িত নির্বাচন কমিশনের (ইসি) ১৫ জন কর্মকর্তা-কর্মচারী। এদের বেশিরভাগই ইতোমধ্যেই বিভিন্ন অপরাধে চাকরিচ্যুত। বললেন নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় (এনআইডি) নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম।

আজ সোমবার নির্বাচন ভবনের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

এনআইডি মহাপরিচালক বলেন, ইসি’র মূল সার্ভার সম্পূর্ণ সুরক্ষিত আছে। অনেকেই বলছেন- ইসির সার্ভারে রোহিঙ্গা ভোটার অন্তর্ভুক্ত হয়েছে। কিন্তু তাদের এই তথ্য ঠিন নয়। মূল সার্ভারে আগামী ২৪ জানুয়ারির আগে ঢোকার কোনও সুযোগ নেই। আইন অনুযায়ী- মূল সার্ভারে তথ্য সন্নিবেশ করার আগে ১ জানুয়ারি খসড়া তালিকা প্রকাশ করা হয়। এরপর দাবি-আপত্তি নিয়ে নিষ্পত্তি করা হয়। আর ২৪ জানুয়ারির পর আবারও যাচাই করে মূল সার্ভারে অন্তর্ভুক্ত করা হয়। তাই চলমান হালনাগাদে রোহিঙ্গারা টেম্পোরারি সার্ভারে ঢুকেছে। ৬১ জনের মতো আমরা চিহ্নিত করেছি।

ব্রিগেডিয়ার সাইদুল আরও বলেন, রোহিঙ্গাদের ভোটার করার কাজে যারা জড়িত তাদের ধরতে আমরা ফাঁদ পাতি। আর সেই ফাঁদে একটি চক্র ধরা পড়ে। সামরিক বাহিনীতে আমরা যেটা অ্যামবুশ বলি। আমাদের ডাবলমুরিং থানা নির্বাচন অফিসের কর্মচারী জয়নালকে প্রথমে চিহ্নিত করা হয়। এরপর অন্যদের চিহ্নত করা হয়েছে। এই সংখ্যাটা ১৫ জনের অধিক হবে না।

তিনি বলেন, যারা এই অপচেষ্টার সঙ্গে জড়িত, তাদের বেশিরভাগই ইসি থেকে আগেই চাকরিচ্যুত হয়েছেন। তারা ইসির বিভিন্ন প্রকল্পে কাজ করতেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রামগড় আইসিপি পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
X
Fresh