• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১ ডিসেম্বর থেকে চালকদের ডোপ টেস্ট শুরু: খন্দকার এনায়েত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৫
১ ডিসেম্বর থেকে চালকদের ডেপ টেস্ট শুরু খন্দকার এনায়েত
ফাইল ছবি

আগামী ১ ডিসেম্বর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চালকদের ‘ডোপ টেস্ট’ করা হবে। কেউ ধরা পড়লে জেল দেওয়া হবে। বললেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্ল্যাহ।

আজ বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পরিবহন মালিক-শ্রমিকদের বিশেষ যৌথ সভায় তিনি এ কথা বলেন।

এনায়েত উল্ল্যাহ বলেন, চালকদের ডোপ টেস্টের জন্য সেখানে ভ্রাম্যমাণ আদালত ও ভ্রাম্যমাণ টয়লেট থাকবে। এছাড়া পরীক্ষার যেসব সরঞ্জামাদী দরকার তার সব কিছুই থাকবে। কেউ ধরা পড়লে তার লাইসেন্স বাতিলের পাশাপাশি জেল দেওয়া হবে।

তিনি বলেন, চুক্তিভিত্তিক গাড়ি চলাচল বন্ধ করতে কাজ করে যাচ্ছি। কিন্তু এখনও তা করতে পারিনি। এর পেছনে বেশ কিছু কারণও রয়েছে। চুক্তিভিত্তিক গাড়ি চলাচল বন্ধে কাউন্টারভিত্তিক বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে বসিলা থকে মতিঝিল পর্যন্ত এটি বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, এবিষয়ে ঢাকার দুই মেয়র ও প্রধামন্ত্রীর কার্যালয়ের সঙ্গে আমরা আলোচনা করেছি। এক স্টপেজ থেকে অন্য স্টপেজ পর্যন্ত গাড়ির দরজা সম্পূর্ণ বন্ধ থাকবে।

এনায়েত উল্ল্যাহ বলেন, ঢাকায় গাড়ি চলে ৮ থেকে ৯ কিলোমিটার বেগে। এই বেগে গাড়ি চললে কীভাবে দুর্ঘটনা ঘটে? আসলে দুর্ঘটনার অন্যতম কারণ হচ্ছে চুক্তিভিত্তিক গাড়ি চালানো ও অসম প্রতিযোগিতা এবং মাদক।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাঁজার জন্য ঘরের টিন বিক্রি, মাকে মারধর
পঞ্চগড়ে দুই ইটভাটাকে জরিমানা
বাড়তি দামে পণ্য বিক্রি করায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক 
X
Fresh