• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতের মেঘালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপিত হবে

অনিকেত রহমান, কলকাতা প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৪
বঙ্গবন্ধু, মেঘালয়
ছবি: আরটিভি অনলাইন

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের মেঘালয়ের রাজধানী শিলংয়ে তার প্রতিকৃতি স্থাপনের কথা জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী কনরাড সাঙ্গামা।

ভারত সফররত বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মঙ্গলবার বিকেলে শিলংয়ে রাজ্যসচিবালয়ে তার সঙ্গে বৈঠকের সময় এই বিষয়ে প্রস্তাব দিলে তিনি তাৎক্ষণিক সম্মতি প্রকাশ করেন।

এই বৈঠকে হাছান মাহমুদ বলেন, নির্মাণ ও স্থাপত্য শিল্পে এশিয়ার সবচেয়ে কর্মপ্রবণ দেশ হিসেবে বাংলাদেশ এখন প্রচুর পাথরের চিপস আমদানি করে। দূরবর্তী অঞ্চল বা দেশ থেকে না এনে মেঘালয় থেকে নিলে সাশ্রয়ী হবে। পাশাপাশি বাংলাদেশে উৎপাদিত রাবার মেঘালয় সুলভে আমদানি করতে পারবে।

কনরাড সাঙ্গামা এই প্রস্তাবে সাড়া দিয়ে বলেন, পাথরের চিপস পরিবহনে সহজ করা জন্য কনভেয়ার বেল্ট নির্মাণ করবে মেঘালয় রাজ্য সরকার। পাশাপাশি রাবার আমদানির বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা হবে।

এসময় তামাবিল-ডাউকী সীমান্ত দিয়ে বাস যোগাযোগ, সমন্বিত চেকপোস্ট, সীমান্ত-পারাপার পণ্যপরিবহন ও সীমান্ত হাট ব্যবস্থাপনা সহজীকরণে দ্রুত অগ্রগতির ওপর জোর দেন তারা।

বাংলাদেশের তথ্যমন্ত্রী আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশে আমন্ত্রণ জানান।

এসময় তথ্যমন্ত্রীর সঙ্গে তার স্ত্রী নূরান ফাতেমা, গৌহাটিতে বাংলাদেশ সহকারী হাইকমিশনার এস এম তানভীর মনসুরসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
ভারতের পররাষ্ট্র সচিব যেদিন আসতে পারেন ঢাকায়
ভারত সিরিজ থেকে বাদ পড়লেন আম্পায়ার তানভীর
X
Fresh