• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা বাড়লো

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৭, ২২:৪২

সিটি করপোরেশন, জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা বাড়ালো সরকার।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে এ ভাতা বাড়ানোর কথা জানায়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার বিভাগের অধীন সিটি করপোরেশন-পৌরসভার মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা বাড়ানো হয়েছে। আসছে ১ জুলাই থেকে এ বর্ধিত সুবিধা কার্যকর হবে।

সিটি করপোরেশনের মেয়রের মাসিক সম্মানী ৮৫ হাজার টাকা ও কাউন্সিলরের ৩৫ হাজার টাকা করা হয়েছে। তবে অন্যান্য ভাতা আগের মতোই বহাল থাকবে।

জেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানী ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ৫ হাজার টাকা, সদস্যদের মাসিক সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা করা হয়েছে।

‘ক’ শ্রেণির পৌরসভা মেয়র ৩৮ হাজার টাকা ও কাউন্সিলর ৮ হাজার টাকা; ‘খ’ শ্রেণির পৌরসভা মেয়র ২৮ হাজার টাকা ও কাউন্সিলর ৭ হাজার টাকা; ‘গ’ শ্রেণির পৌরসভা মেয়র ২৪ হাজার টাকা ও কাউন্সিলর ৬ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

এ ছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসিক সম্মানী ৪০ হাজার টাকা ও ভাইস চেয়ারম্যান ২৭ হাজার টাকা সম্মানী পাবেন। তবে অন্যান্য ভাতা আগের মতোই বহাল থাকবে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারি অংশ ৩ হাজার ৬০০ টাকা ও ইউপি অংশ ৪ হাজার ৪০০ টাকাসহ মোট ৮ হাজার টাকা; সদস্য সরকারি অংশ ২ হাজার ৩৭৫ টাকা ও ইউপি অংশ ২ হাজার ৬২৫ টাকাসহ মোট ৫ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh