• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৯
রাজহংস উদ্বোধন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ আজ মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (এইচএসআইএ) ভিভিআইপি টারমাকে বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে নতুন এই বিমানটি উদ্বোধন করবেন তিনি।

এর আগে গত শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস’। আজ উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে আকাশে উড়বে উড়োজাহাজটি।

বাংলাদেশ বিমানের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে আরটিভি অনলাইনকে বলেন, ‘শনিবার দুপুরে ড্রিমলাইনার বিমান রাজহংস অবতরণের কথা থাকলেও বিকেল ৪টা ৫৫ মিনিটে অবতরণ করে। সকালের দিকে বিমানটি নামলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার কথা ছিল। কিন্তু দেরিতে নামায় তা সম্ভব হয়নি। এজন্য আজ বিকেল ৪টায় বিমানটি উদ্বোধনের সময় দিয়েছেন প্রধানমন্ত্রী।’

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ফুটপাতে পড়ে থাকা বাজারের ব্যাগে কন্যা শিশু
---------------------------------------------------------------------

যুক্তরাষ্ট্র থেকে স্থানীয় সময় ১৩ সেপ্টেম্বর বেলা পৌনে একটায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে ড্রিমলাইনার ‘রাজহংস’। বাংলাদেশ বিমানের পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ক্যাপ্টেন সরওয়ার, ফার্স্ট অফিসার জামিল ও আতিয়াব একটানা ১৫ ঘণ্টা চালিয়ে ড্রিমলাইনারটি ঢাকায় নিয়ে আসেন।

রাজহংস’র আসন সংখ্যা ২৭১টি। বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিমানটিতে যাত্রীরা অন্যান্য আধুনিক সুবিধা, ইন্টারনেট ও ফোন কল করার সুবিধাও পাবেন। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম এই ড্রিমলাইনার চালাতে অন্যান্য বিমানের তুলনায় ২০ শতাংশ কম জ্বালানি ব্যয় হবে। এটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা এখন ১৬টি।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
X
Fresh