• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু থাকলে ২৫-৩০ বছরের মধ্যেই দেশ উন্নত হতো

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৭, ১৬:৪০

৭৫ পরবর্তী সময়ে দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। যার মাধ্যমে দেশের উন্নয়ন ব্যাহত হয়। জাতির জনক বেঁচে থাকলে ২৫ থেকে ৩০ বছরের মধ্যেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ৭৫’র পর যারা ক্ষমতায় এসেছে তারা জাতিকে বাঁচাতে কাজ করেনি। দেশর উন্নয়নকে মাথা তুলে দাঁড়াতে দেয়নি। জাতির জনকের স্বপ্ন ছিল দেশ হবে সোনার বাংলা। আর তাই বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে গুরুত্ব দিচ্ছে সরকার।

তিনি বলেন, আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাস করে। কুচক্রী মহল দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়। ২১ বছর পর ক্ষমতায় এসে আমরা দেশের উন্নয়নের কাজে হাত দিয়েছি।

৭৫-এ খুনিদের হাতে জাতির পিতা শহীদ না হলে ২৫ থেকে ৩০ বছর মধ্যেই বাংলাদেশ উন্নত হতো উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর ডাকে মানুষ অস্ত্র হাতে যুদ্ধ করে দেশ শত্রুমুক্ত করেছিল। ৩২ নম্বরের বাসা থেকে তার নির্দেশ মেনে নেয় জনগণ।

তিনি বলেন, পাকিস্তানি বাহিনী বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে হত্যা করতে চেয়েছিল। কিন্তু জনগণের চাপে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু মুক্তি পেয়ে প্রথমে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছিলেন। আমরা সাবাই সেদিন এখানে এসেছিলাম। এখানেই তিনি দেশকে উন্নত করতে তার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। জাতির জনকের স্বপ্ন ছিল দেশের প্রতিটি মানুষ খাদ্য, আশ্রয় এবং উন্নত জীবন পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে আর একটি মানুষও না খেয়ে থাকবে না, অনাহারে ধুকে ধুকে মরবে না। আল্লাহর রহমতে এরই মধ্যে আমরা প্রতিটি মানুষের মুখে অন্ন তুলে দিতে সক্ষম হয়েছি।

এখনো যাদের ঘর নেই তাদের তালিকা করা হচ্ছে- এ কথা জানিয়ে তিনি আরো বলেন, প্রতিটি গৃহহীন মানুষকে আমরা ইনশাআল্লাহ ঘর করে দেবো। আগামিতে প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেবো।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh