• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্র থেকে উড়ে এলো ‘রাজহংস’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৬
যুক্তরাষ্ট্র উড়ে এলো রাজহংস

বাংলাদেশ বিমানের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘রাজহংস’নির্ধারিত সময়ের পরে ঢাকায় এসে পৌঁছেছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে আকাশে উড়বে উড়োজাহাজটি।

বাংলাদেশ বিমানের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে আরটিভি অনলাইনকে বলেন, ‘শনিবার দুপুরে ড্রিমলাইনার বিমান রাজহংস অবতরণের কথা থাকলেও বিকেল ৪টা ৫৫ মিনিটে অবতরণ করে। সকালের দিকে বিমানটি নামলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার কথা ছিল। কিন্তু দেরিতে নামায় তা সম্ভব হয়নি। এজন্য আগামী ১৭ সেপ্টেম্বর বিকেল ৪টায় বিমানটি উদ্বোধনের সময় দিয়েছেন প্রধানমন্ত্রী। ওইদিনই বিমানটি যাত্রী পরিবহন শুরু করবে।’

---------------------------------------------------------------
আরো পড়ুন: হত্যার জন্যই দ্বিতীয়বারের মতো চাপা দেয় ভিক্টর পরিবহনের বাসটি?
---------------------------------------------------------------

যুক্তরাষ্ট্র থেকে স্থানীয় সময় ১৩ সেপ্টেম্বর বেলা পৌনে একটায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে ড্রিমলাইনার ‘রাজহংস’। বাংলাদেশ বিমানের পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী, ক্যাপ্টেন সরওয়ার, ফার্স্ট অফিসার জামিল ও আতিয়াব একটানা ১৫ ঘণ্টা চালিয়ে ড্রিমলাইনারটি ঢাকায় নিয়ে আসেন।

রাজহংস’র আসন সংখ্যা ২৭১টি। বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিমানটিতে যাত্রীরা অন্যান্য আধুনিক সুবিধা, ইন্টারনেট ও ফোন কল করার সুবিধাও পাবেন। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম এই ড্রিমলাইনার চালাতে অন্যান্য বিমানের তুলনায় ২০ শতাংশ কম জ্বালানি ব্যয় হবে। এটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা এখন ১৬টি।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
সোলসের গানে মাতলো যুক্তরাষ্ট্র
ইরানের হামলার জবাব যেভাবে দিতে পারে ইসরায়েল!
গ্লোবাল এন্টারপ্রেনারশিপ বুটক্যাম্পে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেলেন আস্থা গ্রুপের সিইও
X
Fresh