• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ

অনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি ২০১৭, ১৪:৪৬

নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বৈঠকে বসবে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দল। বুধবার বিকেল ৪টায় বঙ্গভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে নেতৃত্ব দেবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানালেন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বৈঠকে যোগ দিতে সোমবার দলের ১৯ সদস্যের তালিকা বঙ্গভবনে পাঠানো হয়েছে।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশন গঠনে দলের প্রস্তাব তুলে ধরবে আওয়ামী লীগ। পরে বুধবার সন্ধ্যায় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বৈঠকের বিষয়ে বিস্তারিত জানাবেন দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

গেলো বছরের ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে আলোচনা মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশন গঠনে আলোচনা শুরু করেন রাষ্ট্রপতি।

২০১২ সালে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করেই ‘সার্চ কমিটির’ মাধ্যমে কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশন গঠন করেন। চলতি বছরের ফেব্রয়ারিতে বর্তমান কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই নির্বাচন কমিশন গঠনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। নতুন ইসির অধীনেই ২০১৯ সালে একাদশ সংসদ নির্বাচন হবে।

২০১৬ সালের ১৮ ডিসেম্বর থেকে ৪ দফায় ২৩টি রাজনৈতিক দলকে আলোচনার আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি। বিএনপির সঙ্গে আলোচনার মাধ্যমে সংলাপ শুরু করে বুধবার আওয়ামী লীগের সঙ্গে আলোচনার মাধ্যমে শেষ হচ্ছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh