• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাতে সম্পূর্ণ অরক্ষিত মগবাজার-মালিবাগ উড়াল সড়ক (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৭

রাতে সম্পূর্ণ অরক্ষিত থাকে রাজধানীর মগবাজার-মালিবাগ উড়াল সড়ক। এরইমধ্যে একজন খুন হয়েছেন এই উড়াল সড়কে। আর চুরি-ছিনতাই নিত্তনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। রক্ষণাবেক্ষণের অভাবে উড়াল সড়কে কাদা-পানি জমে থাকে। নানা জায়গায় গজিয়েছে গাছ। উত্তরের মেয়র জানান শিগগিরই সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হবে।

বয়স মাত্র তিন বছরের কিছু বেশি, এরই মধ্যে উড়াল সড়কে ওঠানামার ১৫টি র‌্যাম্পের বেশিরভাগ অংশের বাতি অকেজো হয়ে গেছে। মালিবাগ থেকে আসা উড়াল সড়কটির মগবাজার অংশের পুরোটাই রাতে অন্ধকারে ডুবে থাকে। এই অংশেই সম্প্রতি খুন হন এক মোটরসাইকেল চালক। মাসে ২০ থেকে ২৫টি ছিনতাই এর ঘটনার রেকর্ড রয়েছে এই উড়াল সড়কে।

উড়াল সড়ক ব্যবহারকারীরা জানান, নিরাপত্তাহীনতাসহ নানা প্রতিবন্ধকতার মধ্যেই চলতে হয় তাদের।

রক্ষণাবেক্ষণ না থাকায় উড়াল সড়কের নানা জায়গায় পানি জমে থাকে। কোথাও জমেছে কাদার স্তর। আর এমন পরিবেশ পেয়ে উড়াল সড়কের ওপরই গজিয়েছে ঘাস ও ছোট গাছ। অথচ প্রায় একা হাজার ২১৮ কোটি টাকা খরচ করে বানানো হয় এই উড়াল সড়কটি।

এমন অব্যবস্থাপনার কারণ অনুসন্ধানে জানা যায়, নির্মানের পর স্থানীয় সরকার বিভাগ উড়াল সড়কটি নগর কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেয়নি। ফলে অভিভাবকহীন অবস্থায় পরে রয়েছে এটি। উত্তরের মেয়র জানান সমস্যা সমাধানে শিগগিরই উদ্যোগ নেবেন তিনি।

বিশেষজ্ঞরা বলছেন, দ্রুত উদ্যোগ নেয়া না হলে, একদিকে নগরবাসীর নিরাপত্তা ঝুকি যেমন বাড়বে, অন্যদিকে মূল্যবান রাষ্ট্রিয় সম্পদ হুমকির মুখে পড়বে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh