logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৯ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৯
ব্যারিস্টার মইনুল জামিন নামঞ্জুর
সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন আদালতে আত্মসমর্পণের পর জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। এক নারী সাংবাদিকের মানহানির অভিযোগে দায়ের করা মামলায় মঙ্গলবার আদালত এ আদেশ দেন।

ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে মঙ্গলবার দুপুরে তিনি হাজির হন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ঢাকা বারের সাবেক সভাপতি গোলাম মোস্তাফা, আইনজীবী আমিনুল ইসলাম ও মহিউদ্দিন চৌধুরী আদালতে তার পক্ষে শুনানি করেন।

-------------------------------------------------------------------------
আরো পড়ুন: ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৩
-------------------------------------------------------------------------

গত বছরের ১৬ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে এক প্রশ্নের জবাবে সাংবাদিক মাসুদা ভাট্টি সম্বন্ধে কটূক্তির ঘটনায় সারাদেশে ব্যারিস্টার মইনুলের নামে একের পর এক মামলা দায়ের হতে থাকে। সারাদেশে তার নামে ২২টি মামলা দায়ের হয়। তারই ধারাবাহিকতায় ২১ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মাসুদা ভাট্টি। ২২ অক্টোবর আ স ম আব্দুর রবের উত্তরার বাসা থেকে মইনুলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে সব মামলায় জামিন পেয়ে কারামুক্ত হন সুপ্রিম কোর্টের এই জ্যেষ্ঠ আইনজীবী।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা ছিল, সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করে উচ্চ আদালতের দেয়া জামিনের বিষয়ে অবহিত করতে হবে। সেই সঙ্গে পুনরায় নিম্ন আদালত থেকে জামিন নিতে হবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়