• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অনিচ্ছায় ফেরত যায়নি রোহিঙ্গারা, এটা কূটনৈতিক ব্যর্থতা না: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ আগস্ট ২০১৯, ০৯:৩১
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের একটি দল মিয়ানমারে ফেরত যাওয়ার কথা ছিল। তারা ফেরত যায়নি তাদের অনিচ্ছায়। তাদের সেখানে পরিবেশ, সম্মান, নাগরিকত্বের বিষয়। এখানে কূটনৈতিক ব্যর্থতার কোনও বিষয় নেই।

শুক্রবার (২৩ আগস্ট) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজ বাংলাদেশের পাশে সবাই। প্রধানমন্ত্রী জাতিসংঘ থেকে শুরু করে যে দেশেই, যে ফোরামেই গেছেন এ বিষয়টাকে তিনি সামনে নিয়ে এসেছেন। চীনে গিয়েও তিনি এ বিষয়টাকে বেশি গুরুত্ব দিয়েছিলেন।

তিনি বলেন, কূটনীতি একটা চলমান বিষয়, হুট করে ব্যর্থতা কূটনীতির মধ্যে বলা যায় না। আমাদের প্রয়াস অব্যাহত আছে। আমাদের আন্তরিকতার কোনও ঘাটতি নাই। অব্যাহত প্রয়াস সফলতা নিয়ে আসবে একদিন।

তিনি আরও বলেন, ১১ লাখ বিদেশির জন্য সীমান্ত খুলে দিয়ে শেখ হাসিনা উদারতার পরিচয় দিয়েছিলেন। এমন কোন দেশ নাই যার প্রশংসা করেনি পৃথিবীতে। আমরা যদি সেদিন তাদের আশ্রয় না দিতাম তাহলে কী বলতো? মিয়ানমারের ওপর সারা দুনিয়ার চাপ বেড়েই চলছে, কাজেই এখানে আমাদের কূটনৈতিক ব্যর্থতা নেই, এটাই কূটনৈতিক সফলতা।

বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ’
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
X
Fresh