• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পরিবহনে শৃঙ্খলা ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১১১টি সুপারিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ আগস্ট ২০১৯, ১৩:৪১
পরিবহনে শৃঙ্খলা ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ
বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মতবিনিময় সভায় কমিটি সুপারিশ সম্বলিত প্রতিবেদন পেশ করে

পরিবহন খাতে শৃঙ্খলা জোরদার করতে এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১১১টি সুপারিশ করেছে এ সংক্রান্ত কমিটি। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মতবিনিময় সভায় কমিটি সুপারিশ সম্বলিত প্রতিবেদন পেশ করে। সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, গত ১১ ফেব্রুয়ারি জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৬তম সভায় সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদার এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের জন্য ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। সাবেক নৌপরিবহনমন্ত্রী ও সংসদ সদস্য শাজাহান খানকে এ কমিটির প্রধান করা হয়। পরবর্তী সময়ে আরও ৮ জন সদস্যকে কো-অপ্ট করা হয়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: শীতলক্ষ্যা নদীর তীরে উচ্ছেদ অভিযান অব্যাহত
---------------------------------------------------------------

তিনি বলেন, কমিটি পরপর ৭টি সভার মাধ্যমে দুর্ঘটনার কারণ চিহ্নিত এবং সুপারিশমালাসহ প্রতিবেদন চূড়ান্ত করে। প্রতিবেদনে মোট ১১১টি সুপারিশ করা হয়েছে। এর মধ্যে আশু করণীয় ৫০টি, স্বল্প মেয়াদী ৩২টি এবং দীর্ঘ মেয়াদী ২৯টি সুপারিশ।

এসজে/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে প্রাণ গেল স্ত্রীর
নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে, প্রাণ গেল কলেজছাত্রের
পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
X
Fresh