• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

আরটিভি অনলাইন রিপোর্টি

  ১৯ আগস্ট ২০১৯, ১০:১০
এস জয়শঙ্কর

তিনদিনের সফরে আজ সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। গত মে মাসে ভারতের ৩৮তম পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই বাংলাদেশে তার প্রথম সফর।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, এটি মূলত শুভেচ্ছা সফর। তবে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের আলোচনায় তিস্তার পানিবণ্টন চুক্তির মতো অমীমাংসিত বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। পাশাপাশি ব্যবসা-বাণিজ্য, সীমান্ত হত্যাসহ নানা প্রসঙ্গ আলোচনায় উঠে আসতে পারে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্টোবরের শুরুতে দিল্লিতে অনুষ্ঠেয় ইন্ডিয়া ইকোনমিক সামিটে অংশ নেবেন। ওই সামিটে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, দিল্লির ওই বৈঠক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবেন এস জয়শঙ্কর।

সফরসূচি অনুযায়ী, জয়শঙ্কর মঙ্গলবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে যাবেন। এরপর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। বৈঠক শেষে তার সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন আব্দুল মোমেন। বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর রাতে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশের দেওয়া নৈশভোজে যোগ দেবেন।

তিনদিনের সফর শেষে বুধবার সকালে এস জয়শঙ্কর কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ছাড়বেন।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
কান উৎসবে বিচারক হয়ে যাচ্ছেন ঢাকার ঋতি
X
Fresh