• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টেলিভিশনে বিদেশি সিরিয়াল ও সিনেমা প্রদর্শনে বিধিনিষেধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ আগস্ট ২০১৯, ২০:২২
বিদেশি সিরিয়াল

বাংলাদেশের টেলিভিশনে বিদেশি চ্যানেলের অনুষ্ঠান, ডাবিংকৃত সিরিয়াল ও সেন্সরবিহীন চলচ্চিত্র অনুমতি ছাড়া প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করেছে তথ্য মন্ত্রণালয়।

বুধবার (১৪ আগস্ট) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (টিভি-২ শাখা) রুজিনা সুলতানা স্বাক্ষরিত এক সরকারি তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইনের ১৯(১৪) ধারা অনুযায়ী বাংলাদেশের দর্শকদের উদ্দেশে বিদেশি চ্যানেলের কোনো অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিংকৃত বিদেশি সিরিয়াল ইত্যাদি সম্প্রচার বা প্রদর্শনের ক্ষেত্রে সরকারের অনুমতি গ্রহণের আবশ্যকতা রয়েছে। তথ্য মন্ত্রণালয়ের বিনা অনুমতিতে এরূপ প্রদর্শন ও সম্প্রচার আইন বহির্ভূত। এছাড়া বেসরকারি টিভি চ্যানেলে সিনেমা সম্প্রচারের জন্য রপ্তানি নীতি ২০১৮-২০২১ অনুযায়ী তথ্য মন্ত্রণালয়ের অনুমতি গ্রহণ এবং সেন্সর সনদ নেয়া প্রয়োজন।’

---------------------------------------------------------------
আরো পড়ুন: দুই সিটি কর্পোরেশনের ব্যর্থতায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে: হাইকোর্ট
---------------------------------------------------------------

আরও বলা হয়, যথাযথ অনুমতি না নিয়ে কোনো কোনো টিভি চ্যানেল বিদেশি চ্যানেলের অনুষ্ঠান, বিদেশি সিরিয়াল, ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা সেন্সরবিহীন সিনেমা সম্প্রচার বা প্রদর্শন করছে বলে তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এ ধরনের সম্প্রচার বা প্রদর্শনের ক্ষেত্রে আইন ও বিধি যথাযথ অনুসরণের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে এক পত্রের মাধ্যমে সকল টেলিভিশন চ্যানেলকে অনুরোধ করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরামের ইফতার 
টেলিভিশনে সরাসরি দেখাবে না বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
যে কারণে সিদ্ধান্ত থেকে সরে এলো কোয়াব
চার ঘণ্টা টিভি সম্প্রচার বন্ধ রাখার ঘোষণা
X
Fresh