logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

মিরপুরে বস্তিতে আগুন: হাজারো মানুষ গৃহহারা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ আগস্ট ২০১৯, ০৯:০৪ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ০৯:৩০
হাজারো মানুষ গৃহহারা
মিরপুরে বস্তিতে আগুন: হাজারো মানুষ গৃহহারা
রাজধানীর মিরপুরে রূপনগর থানার পেছনে চলন্তিকা মোড়ে অবস্থিত একটি বস্তিতে ভয়াবহ আগুন লাগে। 

শুক্রবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটে আগুনের সূত্রপাত হয়। পরে রাত সোয়া ১০টার দিকে ২১টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বস্তিবাসীরা জানান, এই বস্তিতে প্রায় ২০ হাজার পরিবারের হাজারো মানুষ বসবাস করতেন। এই আগুনে তাদের সবকিছু শেষ হয়ে গেছে। এখন তাদের যাওয়ার আরও কোনও জায়গা নেই। 

জানা যায়, বস্তির অধিকাংশ ঘর কাঠ ও বাঁশের হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। 

ওই বস্তির এক বাসিন্দা বলেন, আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। এখানে প্রায় সবার অবস্থা একই। আগুন লাগার পর কেউই তাদের ঘর থেকে কিছু নিয়ে বের হতে পারে নাই। এখন আমরা কোথায় যাব, কোথায় থাকব কিছুই জানি না।

তবে আগুন নিয়ন্ত্রণের পর ঘটনাস্থলে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম জানান, বস্তিতে ২০-২৫ হাজার ঘর ছিল। ৫০-৫৫ হাজার লোক বাস করতো। সব ঘরই পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের থাকার জন্য আশপাশের ৫টি স্কুল খুলে দেয়া হয়েছে। তারা যতদিন থাকতে চায়, ততদিন ওখানে থাকতে পারবে। স্কুলে থাকতে দেয়ার পাশাপাশি তাদেরকে খাবারও সরবরাহ করা হবে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : নরসিংদীতে বাস-প্রাইভেটকার সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ নিহত ৪
---------------------------------------------------------------------

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের দিকে বাউনিয়া বাঁধে একটি প্রকল্প গ্রহণ করেন। সেই প্রকল্পর কাজ চলমান রয়েছে। ওই প্রকল্পের কাজ শেষ হলে সেই সব বস্তিবাসীরা ওখানে থাকতে পারবেন। এছাড়াও যাদের আগুনে পুড়ে সব শেষ হয়ে গেছে তারা চাইলে আবার নতুন করে ঘর বানাতে পারবেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়