• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তিন ঘণ্টার চেষ্টায় মিরপুরের চলন্তিকা বস্তির আগুন নিয়ন্ত্রণে (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ আগস্ট ২০১৯, ০০:৪৮

প্রায় তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার চলন্তিকা বস্তির আগুন। শুক্রবার রূপনগর থানার পেছনে চলন্তিকা মোড়ে অবস্থিত বস্তিতে সন্ধ্যা ৭টা ২২ মিনিটে আগুনের সূত্রপাত হয়। তবে ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ।

প্রথমে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হয়েছে। সর্বশেষ ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়।

এর আগে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের ১৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। আগুনের ভয়াবহতা বাড়ায় আরও ৫টি ইউনিট খবর দেয়া হয়েছে।

পরে রাত সোয়া ১০টার দিকে ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন জানান, ২১টি ইউনিটের চেষ্টায় আগুন অনেকটাই নিয়ন্ত্রণে। আর ছড়ানোর আশঙ্কা নেই।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : মিরপুরে বস্তিতে আগুন: হাজারো মানুষ গৃহহারা
---------------------------------------------------------------------

তবে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানায় ফায়ার সার্ভিস। আগুনে বস্তির প্রায় দুই হাজার ঘর পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও এর ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুণ কান্তি শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ক্ষতিগ্রস্তদের সহায়তা ও পুর্নবাসনের আশ্বাস দিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে ঝাঁপ যাত্রীদের 
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
X
Fresh