• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জাতির পিতার প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ আগস্ট ২০১৯, ১৫:১৪
সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
জাতির পিতার প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন। ধানমণ্ডির বঙ্গবন্ধু জাদুঘরের সামনে মানুষের ঢল নেমেছে।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে ধানমণ্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচি। ভোর থেকেই আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী এবং সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু ভবনের সামনের রাস্তায় জমায়েত হতে থাকে।

সকাল সাড়ে ৬টায় জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ধানমণ্ডি ৩২ নম্বর সবার শ্রদ্ধা নিবেদনের জন্য খুলে দেয়া হয়।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
---------------------------------------------------------------------

ধানমণ্ডি ৩২ নম্বর থেকে প্রধানমন্ত্রী বনানী কবরস্থানে যান। তিনি সেখানে তার মা, ভাই, ভাইয়ের স্ত্রীসহ ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। তাদের কবরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন তিনি। এরপর ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছিলেন।

এদিকে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আজ রাজধানীর বিভিন্ন এলাকার মোড়ে প্যান্ডেল থেকে খাবার বিতরণ করা হচ্ছে। সারিবদ্ধভাবে খাবার নিতে দেখা যায় দুস্থদের।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh