• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কখন কোথায় ঈদ জামাত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ আগস্ট ২০১৯, ১৩:৩৯
ঈদ জামাত

রাজধানীর প্রধান ঈদ জামাত শুরু হবে (সোমবার) সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররমে প্রধান জামাত হবে।

রোববার সকালে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন একথা জানান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জাতীয় ঈদগাহে ৯০ হাজার থেকে ১ লাখ মানুষের নামাজের ব্যবস্থা করা হয়েছে। নারীদের জন্যও রাখা হয়েছে আলাদা ব্যবস্থা।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আগামীকাল সোমবার সকালে ঈদের প্রধান জামাতে অংশ নেবেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, জাতীয় ঈদগাহে নামাজে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে থাকবেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এবারও পাঁচটি জামাত হবে। প্রথম জামাত শুরু হবে সকাল ৭টায়। পর্যায়ক্রমে সকাল ৮টা, ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে পরের জামাতগুলো শুরু হবে।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। মন্ত্রিসভার সদস্য, জাতীয় সংসদের হুইপ, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা সেখানে অংশ নেবেন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : জাতীয় ঈদগাহে প্রধান জামাত হবে সকাল ৮টায়
---------------------------------------------------------------------

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টা ও ৯টায় দুটি জামাত শুরু হবে। রাজধানীর আরামবাগের দেওয়ানবাগে ঈদেরদিন সকাল ৮টা, ৯টা ও ১০টায় তিনটি জামাত শুরু হবে। সায়েদাবাদ চিশতিয়া সাইদিয়া দরবার শরীফ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, মিরপুরে ফুরফুর দরবার মসজিদ কমপ্লেক্সে সকাল সাড়ে ৭টায় জামাতের আয়োজন করা হয়েছে।

বকশীবাজার সরকারি আলিয়া মাদরাসা মাঠে ও ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে সকাল ৮টায় এবং হারুন মোল্লাহ ঈদগাহে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত শুরু হবে। এছাড়া কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে যথাক্রমে সকাল ৭টায়, ৮টায় ও পৌনে ৯টায় শুরু হবে তিনটি জামাত। মগবাজার বিটিসিএল মসজিদে সকাল সাড়ে ৭টায় এবং মোহাম্মদপুরের মসজিদ-এ-তৈয়্যেবিয়ায় সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত শুরু হবে।

প্রতিবারের মতো এবারও কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া এ জামাতে ইমামতি করবেন কিশোরগঞ্জ শহরের মারকাজ মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান খান।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh