• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সারাদেশে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৯, ২২:২৮

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিদিনই হাসপাতালগুলোতে নতুন রোগী ভর্তি হচ্ছেন। মৃত্যের সংখ্যাও বাড়ছে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসেবে, গেলো ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দেড় হাজারেরও বেশি। আর এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২২ জনে। চিকিৎসকরা বলছেন, আতঙ্কিত না হয়ে পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর শিশু হাসপাতালে উদ্বেগ আর উৎকণ্ঠায় জ্বরে আক্রান্ত শিশুকে নিয়ে ছুটে আসছেন অভিভাবকরা। ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি শিশুরা কাতরাচ্ছে বিছানায়। নিরলসভাবে চিকিৎসা সেবা দিয়ে গেলেও চিকিৎসকরা জোর দিলেন এডিস মশা ধ্বংসের উপর।

ডেঙ্গু আক্রান্ত রোগী আর স্বজনদের উপচেপড়া ভিড় দেখা যায় সোহরাওয়ার্দী হাসপাতালের ওয়ার্ড ও বারান্দায়ও।

ডেঙ্গুতে রাজধানীর স্কয়ার হাসপাতালে অতিরিক্ত আইজিপির স্ত্রী ও মিরপুর এক শিশু মারা গেছে। খুলনায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন। নিহতরা হলেন- মর্জিনা বেগম ও স্কুলছাত্র মনজুর।

---------------------------------------------------------------
আরো পড়ুন:টাঙ্গাইলে বাস-অটোরিকশার সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ নিহত ৩
---------------------------------------------------------------

চট্টগ্রাম মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি ১৫ জন। এ নিয়ে মোট ২৮০ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। মানিকগঞ্জে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় দেড়শ। আশঙ্কাজনক ১৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে রোববারও যশোর, বরিশাল, কুষ্টিয়া, গাইবান্ধা, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ভৈরবসহ বিভিন্ন জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন সারাদেশে ডেঙ্গু চিকিৎসা সেবায় প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জের মহাসড়কে বাড়ছে ঢাকামুখী যানবাহনের চাপ 
২১ দিন পর ডেঙ্গুতে মৃত্যু দেখলো দেশ
ডেঙ্গু নিয়ে প্রস্তুতির কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
X
Fresh