• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সরকারি হাসপাতালগুলোতে ধারণ ক্ষমতার তিন গুণ রোগী

সোহেল রানা, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৯, ১৩:০১
ডেঙ্গু
আক্রান্ত রোগীদের চাপে হিমশিম খাচ্ছে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালগুলো। রোগীদের চাপ সামলাতে বেসরকারি হাসপাতালগুলোতে খোলা হচ্ছে নতুন ইউনিট।

ডেঙ্গু আক্রান্ত রোগীদের চাপে হিমশিম খাচ্ছে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালগুলো। রোগীদের চাপ সামলাতে বেসরকারি হাসপাতালগুলোতে খোলা হচ্ছে নতুন ইউনিট। এদিকে সরকারি হাসপাতালোতে ধারণ ক্ষমতার দুই থেকে তিনগুণ বেশি রোগী ভর্তি হওয়ায় দেখা দিচ্ছে নানা সংকট।

সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। এদের মধ্যে শিশুদের সংখ্যাই বেশি।

রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতেও প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। ডেঙ্গু আক্রান্তদের নিয়ে স্বজনরা চিকিৎসার জন্য ছুটছেন হাসপাতাল থেকে হাসপাতালে।

রাজধানীর ধানমন্ডিতে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ডেঙ্গু রোগীদের চাপ সামলাতে খোলা হয়েছে আলাদা ইউনিট। অন্যান্য হাসপাতালগুলোকেও রোগীর চাপ সমালাতে হিমশিম খেতে হচ্ছে।

এদিকে, সরকারি শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছে ধারণ ক্ষমতার তিন থেকে চারগুণ। অন্যান্য সরকারি হাসপাতালগুলোরও একই অবস্থা। অতিরিক্ত রোগীর চাপে, স্বাভাবিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা।

প্রতিদিন নতুন নতুন রোগী ভর্তি হওয়ায় এমন সংকট তৈরি হয়েছে বলে জানালেন হাসপাতালের চিকিৎসক।

ডেঙ্গু মশা নির্মূল না হলে সংকট আরও বাড়বে বলে আশংকা তার। এজন্য সরকারের তৎপরতার পাশাপাশি জনগণকেও সচেতন হওয়ার তাগিদ দিলেন এই বিশেষজ্ঞ চিকিৎসক।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh