• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ধর্মের অপব্যাখ্যা থেকে সজাগ থাকতে হবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জানুয়ারি ২০১৭, ১২:৫১

ধর্মের অপব্যাখ্যা দিয়ে কেউ যেন মেধাবী শিক্ষার্থীদের বিপথে নিতে না পারে সে দিকে সজাগ থাকতে হবে। বলেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে গণভবনে ভিডিও কনফারেন্সে ডা. ওয়াজেদ রিচার্স এন্ড ট্রেনিং ইনস্টিটিউট ভবন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের ভিত্তি স্থাপনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের থাবা থেকে দেশের ছাত্র সমাজকে দূরে রাখতে হবে। খেয়াল রাখতে হবে কেউ যেন আমাদের মেধাবী ছাত্র-ছাত্রীদের ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে বিপথে না নিতে পারে।

তিনি বলেন, শিক্ষিত জাতিগঠন না হলে দেশ কখনও উন্নত হবে না। যে দেশ যত শিক্ষিত সে দেশ তত উন্নত। তাই আমরা সব সময় শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকি। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করতে হবে। সবাইকে সমান সুযোগ দিতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, সরকারি বেসরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার মান উন্নয়নে দেশের প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে। ব্যক্তি উদ্যোগে কেউ বিশ্ববিদ্যালয়ের অনুমতি চাইলে নিজ জেলায় করুন।

তিনি বলেন, সরকার শিক্ষার মান উন্নয়নে গবেষণার প্রতি জোর দিচ্ছে। আগামী দিনে শিক্ষার্থীদের জন্য সরকারি বৃত্তির সংখ্যাও বাড়ানো হবে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh