• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মশা মারতে এক সপ্তাহের মধ্যে নতুন ওষুধ চেয়েছেন হাইকোর্ট (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জুলাই ২০১৯, ১৩:৩৪

হাইকোর্ট এক সপ্তাহের মধ্যে মশা মারতে নতুন ওষুধ চেয়েছেন। আদালত বলেছেন, এডিস মশা ও ডেঙ্গুর কারণে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যে ওষুধ ছিটানো হচ্ছে তা কাজ করছে না। এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে এক সপ্তাহের মধ্যে নতুন কার্যকর ওষুধ চাই আমরা।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) দুই সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তার উদ্দেশে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলেন।

আদালত প্রধান স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশে বলেন, এক সপ্তাহের মধ্যে কোন প্রক্রিয়ায়, কীভাবে ওষুধ আনা যাবে আমাদেরকে জানান, আমরা সরকারকে সেভাবে আদেশ দেব।’

আদালতে ঢাকা উত্তরের পক্ষে ছিলেন আইনজীবী তৌফিক ইনাম টিপু ও দক্ষিণের পক্ষে আইনজীবী সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

এর আগে আদালতের তলবে হাজির হয় ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) মো. শরীফ আহমেদ ও উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ছেলেধরার মতো ডেঙ্গু নিয়েও গুজব ছড়ানো হচ্ছে: মেয়র সাঈদ
---------------------------------------------------------------------

গেল ২২ জুলাই আদালতের আদেশ স্বত্ত্বেও এডিস মশা নির্মূলে কার্যকর পদক্ষেপ না নেয়ায় দুই সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাদেরকে হাইকোর্ট তলব করেন।

গত ১৪ জুলাই হাইকোর্ট ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিলেন।

একইসঙ্গে ডিএসসিসি ও ডিএনসিসিকে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে পদক্ষেপ নিতে নির্দেশ দেয়া হয়। ২২ জুলাইয়ের মধ্যে এ বিষয়ে নেয়া পদক্ষেপ আদালতকে জানানোর নির্দেশও দেয়া হয়। পরে ২২ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। কিন্তু প্রতিবেদন সন্তুষ্ট হতে না পেরে আদালত ২৫ জুলাই এই দুই কর্মকর্তাকে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh