• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রূপপুর প্রকল্পে দুর্নীতির সাথে ৩৪ কর্মকর্তা জড়িত: কমিটি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৯, ১৮:৩২
রূপপুর  প্রকল্পে দুর্নীতির সাথে ৩৪ কর্মকর্তা জড়িত কমিটি
ফাইল ছবি

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের অধীনে আসবাবপত্র ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয়ে দুর্নীতির সাথে ৩৪ কর্মকর্তা জড়িত থাকার প্রমাণ পেয়েছে দুই তদন্ত কমিটি।

বুধবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম জানান, অনিয়ম ও দুর্নীতির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত কর্মকর্তাদের মধ্যে ৩০ জন তার মন্ত্রণালয়ের এবং বাকি চারজন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে সংযুক্ত। অভিযুক্ত চারজনের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরের কর্মকর্তাদের মধ্যে একজন অবসরে এবং বাকি তিনজন অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গেছেন। তাদের ক্ষেত্রে ভিন্ন ব্যবস্থা নেয়া হবে। এ জন্য সংশ্লিষ্ট বিভাগকে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে আমরা লিখেছি।

---------------------------------------------------------------------------------
আরো পড়ুন : বাড্ডায় পিটিয়ে হত্যার মূলহোতা হৃদয়ের ৫দিনের রিমান্ড
----------------------------------------------------------------------------------

মন্ত্রী জানান, যারা কর্মরতা আছেন তাদের মধ্যে ১৬ জনকে গুরুতর অভিযোগের কারণে সাময়িক বরখাস্তসহ বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত হয়েছে। বাকি ১০ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ দেয়া হয়েছে। তবে একজন কর্মকর্তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রেজাউল করিম বলেন, রূপপুরের গ্রিন সিটি প্রকল্পে নির্মাণাধীন ২০ ও ১৬ তলা ভবনের আসবাবপত্র ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় ও ভবনে ওঠানোর অনাকাঙ্ক্ষিত ঘটনা গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর উচ্চ ক্ষমতাসম্পন্ন দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্ত্রী জানান, তিন ঠিকাদারি প্রতিষ্ঠান এ ঘটনায় অতিরিক্ত ৩৬ কোটি ৪০ লাখ ৯ হাজার টাকা নিয়েছে। এ অর্থ উদ্ধারে পদক্ষেপ নেয়া হয়েছে। ঠিকাদারদের অন্যান্য কাজে পাওনা বিল থেকে এ টাকা কেটে রাখা হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি, নেবে একাধিক
রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রে সশস্ত্র হামলা, আটক ১১
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
X
Fresh