• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নতুন ভোটার ১৪ লাখ ৯৭ হাজার ৬২৭

অনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি ২০১৭, ২০:৫৬

সারাদেশে আজ (রোববার) হালনাগাদ খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। খসড়া ভোটার তালিকায় নতুন ভোটার অন্তর্ভুক্ত হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ৬২৭ জন।

জানালেন নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান আরজু।

আরজু বলেন, খসড়া তালিকায় নতুন অন্তর্ভুক্ত ভোটারের মধ্যে পুরুষ ৯ লাখ ২৮ হাজার ১২ জন এবং মহিলা ৫ লাখ ৯৪ হাজার ৮৬০ জন। বিদ্যমান ভোটার সংখ্যা ১০ কোটি ১৪ লাখ ৪০ হাজার ৬০১ জন।

তিনি বলেন, চলমান ভোটার তালিকা হালনাগাদে মোট ৩ লাখ ৭১ হাজার ১৭ জন ভোটারের তথ্য সংগ্রহ করা হয়েছে। এছাড়া গেলো বছরের হালনাগাদের সময় যেসব নাগরিকের তথ্য অগ্রিম সংগ্রহ করা হয়েছিল তাদের মধ্যে যারা ভোটার হবার যোগ্য হয়েছেন তাদেরকে খসড়া তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ধরনের ভোটারের সংখ্যা ১১ লাখ ২৬ হাজার ৬৫৫ জন।

এসএম আসাদুজ্জামান বলেন, ৩১ জানুয়ারি হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

তিনি বলেন, ১৭ জানুয়ারি মঙ্গলবার পর্যন্ত খসড়া ভোটার তালিকার উপর দাবি-আপত্তি ও সংশোধনের জন্য দরখাস্ত দাখিল করা হবে। সংশোধনকারী কর্তৃপক্ষ কর্তৃক দাবি আপত্তি ও সংশোধনীর জন্য দাখিলকৃত দরখাস্তসমূহ নিষ্পত্তির শেষ তারিখ ২২ জানুয়ারি। রেজিস্ট্রেশন অফিসার কর্তক দাবি, আপত্তি ও সংশোধনীর জন্য দাখিলকৃত দরখাস্তের উপর গৃহীত সিদ্ধান্ত সন্নিবেশনের শেষ তারিখ ২৭ জানুয়ারি শুক্রবার এবং হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা ৩১ জানুয়ারি প্রকাশ করা হবে।

তিনি বলেন, খসড়া ভোটার তালিকা সর্বসাধারণের প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট জেলা নির্বাচন অফিস, সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন অফিসারের (উপজেলা/থানা নির্বাচন) অফিস, রিভাইজিং অথরিটির কার্যালয়, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, ওয়ার্ড অফিস, ক্যান্টনমেন্ট বোর্ড অথবা রেজিস্ট্রেশন কেন্দ্র অথবা জনগুরুত্বপূর্ণ যেকোন স্থানে উন্মুক্ত রাখা হবে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh