• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সৌদি আরবে তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

হানিছ সরকার উজ্জ্বল, জেদ্দা প্রতিনিধি

  ১৩ জুলাই ২০১৯, ২১:০৭
বাংলাদেশি হাজি

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে মক্কায় তিনজন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। বাংলাদেশ হজ অফিস জানিয়েছে, মৃত ওই তিন হজযাত্রীর পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে রয়েছেন- বগুড়ার সোনাতলা উপজেলার সালজার রহমান (৬১)। তার পাসপোর্ট নম্বর-BX0265796। কুমিল্লার মুরাদনগর উপজেলার আবুল হাশেম (৬১)। তার পাসপোর্ট নম্বর-BQ0104414 এবং ঢাকার পল্লবীর সেলিম (৫৬)। তার পাসপোর্ট নম্বর-BK0577564।

এদিকে চলতি বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ৭৯৮ জনের হজ করার কথা রয়েছে। তবে পবিত্র হজ পালন করতে এখন পর্যন্ত ৩৯ হাজার ৯৫৩ জন হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৪ হাজার ১৮৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫ হাজার ৭৬৮ জন।

অন্যদিকে এবারের হজকে সামনে রেখে পবিত্র কাবা শরিফের বাইরে মিনা, মুজদালিফা, আরাফাত এবং জামারাতের পবিত্র জায়গাগুলোতে শেষ মুহূর্তে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। সৌদির সরকারের পাশাপাশি বাংলাদেশে থেকে আসা হাজিদের সুবিধার জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের হজ মিশন।

সৌদি আরবে বাংলাদেশ হজ মিশনের কাউন্সিলর মো. মাকসুদুর রহমান বলেন, সরকারি ব্যবস্থাপনায় আসা বাংলাদেশি হজ যাত্রীদের জন্য সকল ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ হজ অফিস ৪০০ জন মৌসুমি হজ কর্মী নিয়োগ করেছে। পাশাপাশি প্রশাসনিক কর্মকর্তা, চিকিৎসক, ফার্মাসিস্ট, নার্সসহ পাঁচ শতাধিক কর্মকর্তাও নিয়োগ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে ২০১৯ সনের হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে জিপের ধাক্কা, বিদেশি শিক্ষার্থীর মৃত্যু
কিল-ঘুসিতে সাবেক ইউপি সদস্যের মৃত্যু
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
রাজধানীতে বাবার চড়ে ৫ বছরের শিশুর মৃত্যু
X
Fresh