• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে কোথাও হাঁটু পানি কোথাও কোমর!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জুলাই ২০১৯, ১৮:১১
জলাবদ্ধতা
রাজধানীতে জলাবদ্ধতা ।। ছবি: সংগৃহীত

টানা বৃষ্টিতে রাজধানীর বেশ কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোথাও হাঁটু পানি কোথাও কোমর পানি দেখা গেছে। দুর্ভোগে পড়েছেন নগরবাসী। বর্ষাকালের বিভিন্ন এলাকায় খোঁড়াখুঁড়ির কারণে সমস্যা আরও বেড়েছে।

এছাড়া বৃষ্টিতে রাস্তায় পানি জমার কারণে অনেক যানবাহন রাস্তার মাঝখানে বিকল হয়ে যায়। এতে রাস্তায় চরম যানজট দেখা দেয়।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, টানা বৃষ্টিতে রামপুরা, বনানী-১১, মিরপুর-১০, শেওড়াপাড়া, কাজীপাড়াসহ অনেক জায়গার রাস্তা পানির নিচে চলে গেছে। এছাড়া কাঁঠাল বাগান, ভুতের গলির অনেক রাস্তায় কোমর পর্যন্ত পানি জমেছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশে সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজমান থাকায় আগামী দুইদিন দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টি ও বজ্রসহ ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ আরটিভি অনলাইনকে বলেন, বাংলাদেশে মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে আজ শুক্রবার (১২ জুলাই) সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আজ ঢাকায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ৮৩ মিলিমিটার, চট্টগ্রাম ৮৬ মিলিমিটার, সিলেটে ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে সমুদ্রবন্দরে বিপদসংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে জলাবদ্ধতা ও যানজট, ভোগান্তিতে রাজধানীবাসী
নারায়ণগঞ্জে জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীর মানববন্ধন 
X
Fresh