logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা: মন্ত্রিপরিষদ সচিব (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ জুলাই ২০১৯, ১৫:৫১ | আপডেট : ১১ জুলাই ২০১৯, ২২:১৭
নতুন সরকারের ছয় মাসের মাথায় মন্ত্রিসভা সম্প্রসারিত হচ্ছে। একজন প্রতিমন্ত্রীকে পদোন্নতি দিয় পূর্ণ মন্ত্রী করা হচ্ছে। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন একজন।    আগামী শনিবার তারা শপথ নেবেন।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে ডিসি সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন। আর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে পূর্ণমন্ত্রী করা হচ্ছে।

গত মে মাসে দুজন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়েছিল। একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়েছিল। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপ্না ভট্টাচার্যকে দেওয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়।

এছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়।

আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেওয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়