• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনাকে হত্যার হুমকি, মালয়েশিয়ায় রোহিঙ্গা আটক (ভিডিও)

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

  ১০ জুলাই ২০১৯, ১১:০২

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় রোহিঙ্গা যুবক আবদুল খালেককে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার টেরোরিজম বিভাগ। এসময় আরও তিনজনকে আটক করা হয়।

মঙ্গলবার মালয়েশিয়া শীর্ষস্থানীয় অনলাইন পোর্টাল মালয় মেইলে প্রকাশিত খবরে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা দিয়ে আসছিলেন ৪১ বছর বয়সী এই রোহিঙ্গা সন্ত্রাসী।

এরই সূত্র ধরে এই হুমকিদাতাসহ চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ (ই-৮)। খবরে বলা হয়, এ চার সন্ত্রাসী চরমপন্থি গ্রুপের সঙ্গে জড়িত; যার মধ্যে একজন রোহিঙ্গা। ওই ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে একটি ভিডিও ফেসবুকে আপলোড করেন।

মালয়েশিয়ার পুলিশের ইন্সপেক্টর জেনারেল আব্দুল হামিদ বদর এক বিবৃতিতে বলেন, ২৪ জুন হুমকিদাতা ওই রোহিঙ্গাকে কেদা সুঙ্গাই পেতানি থেকে গ্রেপ্তার করা হয়। হুমকিদাতা সুঙ্গাই পেতানি এলাকায় একটি নির্মাণ সাইটে কাজ করতেন।

দেশটির পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তি আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (এআরএসএ) সমর্থক।

আবদুল হামিদ বদর বলেন, ১৯৯৭ সালে মালয়েশিয়ায় আসা খালেকের বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত মানবপাচার ও চোরাচালান কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মালয়েশিয়ার পুলিশের ইন্সপেক্টর জেনারেল আরও বলেন, পেনাল কোডের (অ্যাক্ট ৫৭৪) অধীনে সন্ত্রাসবাদ দমন এবং নিরাপত্তা অপরাধ (বিশেষ ব্যবস্থা) ২০১২ (আইন ৭৪৭) আইনে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
X
Fresh