• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু চিকিৎসায় ঢাকা দক্ষিণের ওয়ার্ডগুলোতে থাকবে ভ্রাম্যমাণ মেডিকেল টিম (ভিডিও)

শাহাবু্দ্দিন শিহাব, আরটিভি

  ০৮ জুলাই ২০১৯, ২৩:১৬

ডেঙ্গু ও চিকুনগুনিয়া চিকিৎসায় ১৫ জুলাই থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ডে ওয়ার্ডে ভ্রাম্যমাণ মেডিকেল টিম থাকবে।

আজ সোমবার সকালে রাজধানীর কাকরাইলে, ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে’ এক অনুষ্ঠানে এ কথা জানালেন মেয়র সাঈদ খোকন।

গাজীপুরের টঙ্গীর বাসিন্দা শিশু ফাতেমা। এক সময় পুরো বাড়ি দাপিয়ে বেড়াতো। কিন্তু এডিস মশার আক্রমণে তার সেই দুরন্তপনা থমকে গেছে। বাবা-মা প্রথমে বুঝতে না পারলেও, পরীক্ষা শেষে নিশ্চিত হন, ডেঙ্গু জ্বর।

সাড়ে পাঁচ বছরের শিশু জান্নাত থাকে, ঢাকার কলাবাগানে। তার মা জানালেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত সন্তানের যন্ত্রণার কথা।

ডেঙ্গুর মূল মৌসুম এখনো শুরুই হয়নি। এরই মধ্যে আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই হাজার। মারা গেছে অন্তত তিনজন। এদের মধ্যে একজন চিকিৎসকও আছেন। সব মিলিয়ে পরিসংখ্যান বলছে, এবার ডেঙ্গুর প্রকোপ, গেল কয়েক বছরের তুলনায় বেশি।

ঢাকা সরকারি শিশু হাসপাতালের পরিসংখ্যান অনুযায়ী,
এ বছর ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৯৪ জন। মারা গেছে একজন শিশু। বর্তমানে ভর্তি আছে ২৪ জন শিশু। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৬৯ জন শিশু।

নগরবাসী ও ছাত্রছাত্রীদের সচেতন করতে, সোমবার সকালে, ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে’, ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে আলোচনা সভায় অংশ নেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।

নগরবাসীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়াসহ, সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন মেয়র। এসময় তিনি, ছাত্রছাত্রী ও অভিভাবকদের বাসা-বাড়িসহ, আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh