logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

গ্যাসের দাম বাড়ানোয় সংসদে ক্ষোভ

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ০৭ জুলাই ২০১৯, ২২:৫৩
গ্যাস
গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তে সংসদে ক্ষোভ জানিয়েছেন বেশ কয়েকজন সংসদ সদস্য। ১৪ দলীয় জোটের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গ্যাসের দাম বাড়ানোয় দীর্ঘ আলোচনার জন্য একটি নোটিশও দেন।

রোববার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে মেনন বলেন, ‘বাজেট পাস হওয়ার চার ঘণ্টার মধ্যে কাউকে কিছু না জানিয়ে বিইআরসির এ ঘোষণা সংসদকে অবমাননা। সরকারের এ সিদ্ধান্তে গৃহস্থালিতে, শিল্পে, পরিবহনে অর্থাৎ অর্থনীতির সামগ্রিক ক্ষেত্রে এর একটা প্রভাব পড়বে। সরকারের এ সিদ্ধান্তে আমি হতাশ।’

এর আগে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম ও জাসদের শিরীন আখতার গ্যাসের দাম বাড়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এসময় শিরীন আখতার বলেন, মাত্র বাজেট শেষ হলো। সরকারের অনেক ক্ষেত্রে অনেক প্রশংসা ও আলোচনা করা হয়েছে। কিন্তু সঙ্গে সঙ্গে দেখা গেল গ্যাসের দাম বেড়ে গেল। সিএনজিসহ বাড়ির গ্যাস-বিদ্যুৎ সব জায়গায় যেভাবে বাড়ল, তার একটা প্রভাব পড়ছে সব ক্ষেত্রে।

জবাবে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, গ্যাসের দাম কয়েক দফায় বেড়েছে। এর প্রতিক্রিয়ায় বলা হয়েছে যে, দাম বাড়ানো ঠিক হয়নি। স্বীকার করছি দাম বাড়ানো হলে সাধারণ মানুষ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু বিদ্যুৎ উৎপাদন করতে গ্যাস, কয়লা বা ডিজেল লাগে। এতে অনেক ভর্তুকি দিতে হয়। তাই বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিত করতে কিছুটা দাম বাড়ানো হয়েছে।

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়