• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজ থেকে বন্ধ হচ্ছে রাজধানীর তিন রুটে রিকশা চলাচল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৯, ০৯:০৫
রিকশা
আজ থেকে বন্ধ হচ্ছে রাজধানীর তিন রুটে রিকশা চলাচল

রাজধানীর গুরুত্বপূর্ণ তিন রুটে আজ রোববার (৭ জুলাই) থেকে বন্ধ হচ্ছে রিকশা চলাচল।

কুড়িল বিশ্বরোড হয়ে রামপুরা-বাড্ডা-সায়েদাবাদ, গাবতলী-আসাদগেট-মিরপুর রোড হয়ে আজিমপুর ও সিটি কলেজ থেকে শাহবাগ পর্যন্ত সড়কে রিকশা, ব্যাটারি চালিত রিকশা ও লেগুনা চলাচল করতে দেয়া হবে না।

এর আগে গেল বুধবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটির নগর ভবনে ঢাকা ট্রাফিক সমন্বয় কমিটির সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন রিকশা বন্ধের কথা জানান।

সেসময় তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে ওই সড়কগুলো কোনও রিকশা চলাচল করবে না। এই রিকশা চলাচল বন্ধের জন্য নাগরিকদের চলাচলে যেন সমস্যা না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, রিকশা বন্ধের ফলে যানবাহন পেতে যাত্রীরা যেন সমস্যায় না পরে সেজন্য পরিবহন মালিক সমিতি এবং বিআরটিসি পর্যাপ্ত বাস সার্ভিসের ব্যবস্থা করবে। এছাড়া পথচারীদের চলাচল নির্বিঘ্ন করতে সড়কের দু’পাশে ফুটপাত দখলমুক্ত করতে ঢাকার দুই সিটি করপোরেশন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বলেও জানান তিনি।

জানা যায়, গত ১৯ জুন ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বৈঠকে ‘ঢাকা মহানগরীর অবৈধ যানবাহন দূর/বন্ধ, ফুটপাথ দখলমুক্ত ও অবৈধ পার্কিং বন্ধে’ একটি কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক করা হয় সাঈদ খোকনকে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওই বৈঠকের সভাপতিত্ব করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ওষুধ কিনতে না পেরে রিকশাচালকের আত্মহত্যা
চট্টগ্রামে অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণ, চালক নিহত
X
Fresh