logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

ডিআইজি মিজানকে পুলিশ হেফাজতে নেয়ার নির্দেশ হাইকোর্টের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুলাই ২০১৯, ১৯:০৮ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৯:৫৯
সাময়িক বরখাস্ত পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে নেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেয়।

এর আগে রোববার ডিআইজি মিজানের পক্ষে আইনজীবী মো. আসাদুজ্জামান খান হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন জমা দেন।

শুনানিতে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক বলেন, তিনি পুলিশের ভাবমূর্তি পুরোপুরি নষ্ট করেছেন। আমরা টিভিতে দেখেছি (দুদকের একজন পরিচালককে) ঘুষ দেয়ার ব্যাপারে তিনি ডেসপারেট বক্তব্য দিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর পরিচালক মনজুর মোর্শেদ বাদী হয়ে গত ২৪ জুন মামলাটি (মামলা নম্বর ১) দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- ডিআইজি মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান ও ছোট ভাই মাহবুবুর রহমান।

মামলায় তাদের বিরুদ্ধে অবৈধভাবে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকা অর্জন এবং ৩ কোটি ৭ লাখ ৫ হাজার ৪২১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

গত বছরের ৩ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

২০১৮ সালে একটি জাতীয় দৈনিকে ডিআইজি মিজানের বিরুদ্ধে এক সংবাদ পাঠিকাকে জোর করে বিয়ে করার সংবাদ প্রকাশের পর বিষয়টি ব্যাপক আলোচনার সৃষ্টি করে। ওই ঘটনায় পুলিশ সদর দফতরসহ দুদকে তদন্ত কমিটি গঠন করা হয়।

এরপর নানা জল্পনা-কল্পনা শেষে বিতর্কিত ডিআইজি মিজানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনারের পদ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়। পরে ২৫ জুন তাকে বরখাস্তের কথা সাংবাদিকদের জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়