• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজও দুদকের সামনে সাংবাদিকদের কর্মসূচি, বৃহত্তর আন্দোলনের হুমকি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুন ২০১৯, ১৩:৫৭
আজও দুদকের সামনে সাংবাদিকদের কর্মসূচি,

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র‍্যাব) দুই সাংবাদিককে দুর্নীতি দমন কমিশন- দুদকের আপত্তিকর ভাষায় চিঠির প্রতিবাদে দুদক কার্যালয়ের প্রধান গেটের সামনে প্রতিবাদ ও মানববন্ধন করেছে সাংবাদিকরা। এসময় অবিলম্বে চিঠি প্রত্যাহার না করলে সব সাংবাদিক সংগঠন এক হয়ে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছেন সাংবাদিক নেতারা।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টার দিকে রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ের প্রধান গেটের সামনে প্রতিবাদ ও মানববন্ধন করে ক্র‍্যাবের সদস্য ও অন্যান্য সংগঠনের সাংবাদিকরা। ক্র্যাবের আয়োজনে এ প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় ক্র‍্যাবের সভাপতি আবুল খায়ের বলেন, এইভাবে চিঠি দেয়ার উদ্দেশ্য কি দুদক চেয়ারম্যানকে তার জবাব দিতে হবে। চেয়ারম্যানকে বলতে হবে এই তদন্তকারী কর্মকর্তা কী উদ্দেশ্যে এ ধরনের চিঠি ইস্যু করেছে। আমাদের দাবি দুদকের এই কর্মকর্তাকে দুদক থেকে সরিয়ে এই চিঠি প্রত্যাহার করতে হবে। অন্যথায় সাংবাদিক সংগঠনগুলো বৃহত্তর কর্মসূচি নেবে।

বক্তব্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন বলেন, ‘আজকের দুদকের যে সুনাম তা একমাত্র গণমাধ্যমের কারণে। পজিটিভ সাংবাদিকতার কারণেই দুদকের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এই চিঠি অবিলম্বে প্রত্যাহার করতে হবে।’

মানববন্ধনের এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে আসেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি বলেন, এই চিঠিটি মেয়াদউত্তীর্ণ হয়ে গেছে। ফলে এই চিঠির কোনও কার্যকারিতা থাকবে না। এটা নিয়ে আপনাদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক এমপি ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা 
X
Fresh