• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থাকে সাজানো হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৯, ১৭:১২
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল - Rtv Online
স্বরাষ্ট্রমন্ত্রী: ফাইল ছবি

সন্ত্রাস-দুর্নীতিসহ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সঙ্গে জননিরাপত্তা বিভাগের ছয়টি দপ্তর ও সংস্থার বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী দিনগুলোতে যে চ্যালেঞ্জ আসছে তা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিনিয়ত পরিকল্পনা করছে। নিরাপত্তা বাহিনীকে প্রস্তুত করা হচ্ছে। সারা বিশ্বের সঙ্গে যোগাযোগ রক্ষা করে নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে।

তিনি বলেন, নিরাপত্তার বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ আছে। ইদানিং দেখছি সাইবার ক্রাইম বৃদ্ধি পেয়েছে। যারা এখন ক্রাইম করে তারা যথেষ্ট মেধা নিয়ে ক্রাইম করে। সেজন্য আমরা সাইবার ক্রাইম ইউনিটকে শক্তিশালী করছি। সাইবার ক্রাইম দমনের জন্য পুলিশের একটা ইউনিটই গঠন করেছি। আমাদের এনটিএমসিকে শক্তিশালী করছি।

তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী সক্ষমতা দেখাচ্ছে, অনেক ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে। সব ধরনের খবরকে প্রাধান্য দিয়ে কাজ করে। শ্রীলঙ্কায় একটা ঘটনা ঘটেছে, সেজন্য আমরা সব ধরনের একটা সমন্বয় ব্যবস্থা নিয়েছিলাম। সবাই সজাগ ছিলাম বলে ঘটনা ঘটেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সরকার টার্গেট নিয়ে কাজ করছে। আজকে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষরিত হলো। ২০২১ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পালন করবো। আমাদের নির্বাচনে যে টার্গেটগুলো ছিল তা বাস্তবায়নে কাজ করবো। আমাদের সফলতার হার ৯৭ শতাংশের ওপরে। কাজেই শতভাগ তেমন কিছু নয়।

তিনি বলেন, দুর্নীতি সব সময় ছিল। তাই দুর্নীতি প্রতিরোধ করতে স্বাধীন দুর্নীতি দমন কমিশন সৃষ্টি হয়েছে। ভবিষ্যতে যাতে দুর্নীতি কমে যায়, তার একটা পরিকল্পনা রয়েছে। সেই কাজটি করছে সরকার। যেখানে দুর্নীতির আভাস পাই সেখানেই আমাদের বিভাগীয় প্রসিডিং হচ্ছে। কেউই আইনের ঊর্ধ্বে নয়। যেই দুর্নীতি করবে, যেই আইন অমান্য করবে, অপরাধ অনুযায়ী তার শাস্তি হবে, বিচার হবে।

এমকে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
ক্ষমা চাইলেন বাণিজ্য প্রতিমন্ত্রী
কোন জ্বালানির দাম কত টাকা কমতে পারে
মেট্রোরেলে চড়ে অফিস পরিদর্শনে নৌপরিবহন প্রতিমন্ত্রী
X
Fresh