• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে হত্যা মামলায় মিশরীয়র ১৫ বছরের জেল

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ২২ জুন ২০১৯, ১৫:৪৯
জাকির খান (বামে) ও তাহার মাহরান (ডানে)

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী জাকির খানকে হত্যা মামলায় এক মিশরীয় ব্যক্তিকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ব্রঙ্কস সুপ্রিম কোর্ট গত বৃহস্পতিবার এক রায়ে ৫১ বছর বয়সী মিশরীয় তাহার মাহরানকে এই সাজা দেন।

আদালতের রায় অনুযায়ী, মাহরানকে ১০ বছর কারাগারে কাটাতে হবে এবং ৫ বছর প্রোবেশনে থাকতে হবে।

জানা গেছে, নয় মাস বাড়ি ভাড়া না দেয়ায় ক্ষুদ্ধ হয়ে বাড়ির মালিক মাহরান ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি জাকিরকে উপর্যুপরি ছুরিকাঘাত করেন মাহরান। গুরুতর আহতাবস্থায় ৪৪ বছর বাংলাদেশি-আমেরিকান রিয়েলে এস্টেট ব্যবসায়ী জাকিরকে স্থানীয় জ্যাকোবি হাসপাতালে নেয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ওইদিনই মাহরানকে গ্রেপ্তার করে পুলিশ এবং তার বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি মার্ডার অভিযোগ আনা হয়।

ব্রঙ্কসের বাংলাদেশি অধ্যুষিত থ্রগসনেক এলাকায় এ ঘটনার পর কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে এবং মানুষজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।

উল্লেখ্য, সিলেটের ফেঞ্চুগঞ্জের সন্তান জাকির খান ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করে ১৯৯২ সালে যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়ে আসেন। তিনি নিউ ইয়র্কের ব্রঙ্কসে বসবাস শুরু করেন। পড়াশুনা শেষ করে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত হন তিনি। পরবর্তীতে ব্রঙ্কসের অন্যতম রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসেবে পরিচিতি লাভ করেন জাকির। জাকির খান মূলধারার পাশাপাশি কমিউনিটির নানা সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করতেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই সহোদরকে পিটিয়ে হত্যা : ফরিদপুরে বিজিবি মোতায়েন
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্বমঞ্চে বক্সিংয়ে ইতিহাস গড়েছেন বাংলাদেশি জিন্নাত ফেরদৌস
X
Fresh