logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

সেতুতে ভাঙন

শাহবাজপুরে তিতাস নদীতে ফেরী চলাচলের ব্যবস্থা করা হচ্ছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
|  ২২ জুন ২০১৯, ০৯:২৪
শাহবাজপুরে সেতু ভাঙন, নদীতে ফেরী চলাচলের ব্যবস্থা করা হচ্ছে
ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে ভেঙে যাওয়া সেতু মেরামতের কাজ শুরু হয়েছে। পাশাপাশি নদীতে ফেরী চলাচলের ব্যবস্থাও করা হচ্ছে। তবে কোনোভাবেই ১০ থেকে ১২ দিনের আগে শাহবাজপুর হয়ে ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ চালু হচ্ছে না। 

জেলার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহম্মদ শামীম আল মামুন এই সময়সীমা উল্লেখ করে জানান, ঢাকা থেকে ফেরী আসছে। তবে ফেরীতে যানবাহন উঠার জন্যে এপ্রোচ এবং ঘাট না থাকার কারণে এই কাজগুলোও করছেন তারা। 

এদিকে বিকল্প পথে যানবাহন চলাচলে দুর্ভোগ বাড়ছেই। দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। শুক্রবারেও সিলেট থেকে ঢাকা অভিমুখে চান্দুরা পর্যন্ত দীর্ঘ জট সৃষ্টি হয়। এসব যানবাহনের মধ্যে ট্রাকের পরিমাণই বেশী। 

ইসলামপুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক আ স ম আতিকুর রহমান জানান, তার এলাকাতেই ৭ কিলোমিটার যানজট রয়েছে। এরপর মাধবপুর ছাড়িয়ে সিলেট পথে আরও অনেকদূর পর্যন্ত যানজট রয়েছে বলে জানান তিনি। এই অবস্থায় পায়ে হেটেও চলছেন মানুষ। 

অন্যদিকে শাহবাজপুর সেতুর উত্তর প্রান্তে সিলেট অভিমুখী অনেক ট্রাক আটকা রয়েছে। এসব ট্রাকে থাকা আম ও কাঁঠাল পচে গলে যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

মঙ্গলবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্পেনের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরণের ভারী ও মাঝারী যানবাহন চলাচল বন্ধ করে দেয় ঝুঁকিপূর্ণ হয়ে উঠা এই সেতুর ওপর দিয়ে। গত ৪ দিন ধরে বন্ধ রয়েছে ঢাকা-সিলেট সরাসরি সড়ক যোগাযোগ।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়