logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

আকাশের কাঁদো কাঁদো মন, সারাদিন বৃষ্টির সম্ভাবনা

আরটিভি রিপোর্ট
|  ২০ জুন ২০১৯, ১২:৩৩ | আপডেট : ২০ জুন ২০১৯, ১৩:০২
ফাইল ছবি

আজ আকাশের মন খারাপ। মাঝেমধ্যে গুড়ুম গুড়ুম আওয়াজ তুলে কাঁদছে সে। সকালে ঘুম থেকে জেগে জানালার ফাঁক দিয়ে আকাশের কাঁদো কাঁদো মন দেখে দিনের পথিক আগেই প্রস্তুতি নিয়েছে।  ছাতা, রেইনকোর্ট সঙ্গে নিয়ে অনেকেই ছুটেছেন গন্তব্যে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এই মুহূর্তে লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর অবস্থান করছে। এছাড়া দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত হয়েছে।

এসব কারণে আজ আকাশে মেঘ থাকবে, বৃষ্টি ও বজ্রপাতও হবে। মাঝেমধ্যে আকাশে রোদের দেখা মিলবে বলেও জানা গেছে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট অঞ্চলের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশালের কোথাও কোথাও দমকা হাওয়াসহ হালকা ও মাঝারী ধরনের বৃষ্টিসহ বজ্রপাত হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

এছাড়া আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  যেহেতু দেশের বিভিন্ন জায়গায় এই মুহূর্তে বৃষ্টি হচ্ছে, আর সারাদিনে আরও বৃষ্টির সম্ভাবনা আছে তাই বাড়তি প্রস্তুতি নেওয়া প্রয়োজন। মাথা, ত্বক ও চুলের যত্নে নিতে হবে বাড়তি সতর্কতা। শিশু ও বয়স্কদের সুরক্ষার জন্য নিতে হবে বিশেষ যত্ন।

 

জিএ/ডি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়