logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুন ২০১৯, ২১:৩৭
আপডেট : ১৮ জুন ২০১৯, ২১:৪৫

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি বাংলাদেশিদের ব্যবহার করেছে: মমতা

ছবি: ভারতের গণমাধ্যম এবিপি আনন্দ

ভারতের সবশেষ লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বাংলাদেশিদের ব্যবহার করেছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নির্বাচনের পর ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দের সঙ্গে প্রথম কথোপকথনের সময় তিনি এই দাবি করেন। কথোপকথনের ভিডিওটি গত ১৫ জুন ইউটিউবে প্রকাশ করে গণমাধ্যমটি।

কথোপকথনের একপর্যায়ে লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন দল বিজেপি জালিয়াতি করেছে এবং নির্বাচন কমিশনের কাছে জালিয়াতির বিরুদ্ধে অভিযোগ করো হলেও কোনও পদক্ষেপ নেয়নি বলে দাবি করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

জালিয়াতির উদাহরণ উল্লেখ করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলাদেশের বর্ডার থেকে কারা এসেছিল ইলেকশনের সময় মিটিং করতে? ইলেকশন কমিশনার আনায়। তখন আমি কিছু করতে পারলাম না।

তিনি বলেন, আমার হাত-পা বাঁধা ছিল। কিন্তু এবার আমি আর শুনবো না। কারণ ইলেকশন কমিশন তো ওদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। আমরা বারবার অভিযোগ করেছি। তবু কোনও ব্যবস্থা নেয়নি। ইলেকশন কমিশনের সবাইকে সমানভাবে দেখা উচিত ছিল।

তিনি আরও বলেন, বাংলাদেশের বর্ডার থেকে অন্য ধর্মের লোক পাঠিয়েছে। কোন ধর্ম আমি বলবো না। তাদেরকে উদ্বাস্তু ও নন-উদ্বাস্তুতে বিভক্ত করা হয়। নির্বাচনে জয়লাভের জন্য বাইরের দেশ থেকেও লোক নিয়ে এসেছে বিজেপি।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস ২২টি আসনে এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি ১৮টিতে এবং কংগ্রেস মাত্র দুটিতে জয়লাভ করে।

কে/এসএস

RTVPLUS