• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘জিয়া স্বাধীনতার ঘোষক প্রমাণ দিতে পারলে পদত্যাগ করবো’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০১৯, ২০:৩৯

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেছেন- বিএনপির সংসদ সদস্যরা এমন প্রমাণ দিতে পারলে সংসদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নান।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বগুড়া-১ আসনের সরকার দলীয় এই সংসদ সদস্য এ কথা বলেন।

আব্দুল মান্নান বলেন, এই সংসদে বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেছেন। বিএনপির ছয়জন সংসদ সদস্য আছেন। ওনারা সবাই বক্তৃতা শুরুই করেছেন স্বাধীনতার ঘোষক একজন ব্যক্তির নাম নিয়ে। বিএনপির যারা এ দাবি করেন ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক’ তারা কেউ এর প্রমাণ দিতে পারলে আমি সংসদ থেকে পদত্যাগ করবো।

এর আগে, বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ ও সংরক্ষিত আসনে দলটি থেকে নির্বাচিত ব্যারিস্টার রুমিন ফারহানা সংসদে অধিবেশনে বক্তব্য দেয়ার সময় জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে অভিহিত করেন।

আব্দুল মান্নান বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তি চান। মুক্তি চাইতেই পারেন, মুক্তি কি এই সংসদ দেবে নাকি সরকার দেবে। এটা তো আদালতের বিষয়। কিন্তু কী কারণে খালেদা জিযা জেলে গেছেন সেটা দেশের সবাই জানেন। যে নেতৃত্ব দিয়ে বিএনপি চলছে এই নেতৃত্ব দিয়ে হবে না। এই নেতৃত্ব দিয়ে বিএনপি টিকে থাকবে না। এগুলো বদলান।

তিনি বলেন, বিএনপির আরেকজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) লন্ডনে বসে আছেন। দুর্নীতির দায়ে আদালতে যার সাজা হয়েছে। নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্টকে ফেস করতে বলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
সংসদ সদস্যের গাড়িতে হামলা, যুবক আটক
সংসদ এলাকায় ড্রোন, মুচলেকায় ছাড়া পেলেন সাবেক এমপি পুত্র
মান বাঁচাতে গিয়ে ফেঁসে গেলেন রাজনৈতিক কর্মী
X
Fresh