• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চারদিন পর কমলো সোনার দাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০১৯, ১১:৫৬

সোনার দাম বাড়ার চারদিন যেতে না যেতেই ফের কমলো। সব মানের সোনার দাম ভরি প্রতি প্রায় এক হাজার টাকা কমানো হয়েছে। এতে ২২ ক্যারেট মানের সোনার দাম ভরিতে নেমে এসেছে ৫০ হাজার ১৫৫ টাকায়।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে আসায় স্থানীয় বাজারেও প্রভাব পড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের বাজারে স্বর্ণের দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ (মঙ্গলবার) থেকে বাজারে নতুন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে ২১ ক্যারেট মানের সোনার দাম বলা হয়েছে ৪৭ হাজার ৮২২ টাকা। ১৮ ক্যারেটের দাম ৪২ হাজার ৮০৬ টাকা। দীর্ঘদিন পর সনাতনী সোনা ও রুপার দামে পরিবর্তন আনা হয়েছে। সনাতনী সোনার দাম কমে এখন ২৬ হাজার ৮২৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এতদিনের এ সোনার দাম ছিল ২৭ হাজার ৫৮৫ টাকা। অপরদিকে রুপার দাম ৯৩৩ টাকায় নামিয়ে আনা হয়েছে। দীর্ঘদিন রুপা ভরি প্রতি এক হাজার ৫০ টাকা ছিল।

সংসদে বাজেট প্রস্তাবের দিন গত বৃহস্পতিবার সন্ধ্যায় এক ঘোষণায় ভরি প্রতি সোনার দাম এক হাজার টাকা বাড়ায় বাজুস। তখন দর বাড়ানোর বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছিল, স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে সোনার দর বেড়ে যাওয়ায় দেশের বাজারে সমন্বয় করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে পেঁয়াজের দাম কমলো কেজিতে ২০ টাকা
জ্বালানি তেলের দাম কমলো
দপ্তর কমলো প্রধানমন্ত্রীর
স্বর্ণের দাম কমলো বিশ্ববাজারে
X
Fresh