• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মানহীন পণ্য উদ্ধারে বিএসটিআই’র অভিযান চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৯, ১৪:০০

মানহীন পণ্য উদ্ধারে রাজধানীর বিভিন্ন বাজার ও শপিংমলে অভিযান পরিচালনা করছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন- বিএসটিআই।

আজ শনিবার (১৫ জুন) সকাল ১০টা থেকে শুরু হয়েছে এই অভিযান কার্যক্রম। রাজধানীতে ২টি মোবাইল কোর্ট পরিচালনা করছে বিএসটিআই।

এরইমধ্যে মান পরীক্ষায় অনুত্তীর্ণ ২২টি পণ্য পাওয়ায় রাজধানীর মালিবাগ, খিলগাঁও, শান্তিনগর, ফকিরেরপুল বাজারের ৫টি দোকানকে ২৫ হাজার টাকা করে মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই। পণ্যগুলো ধ্বংস করা হবে। এবং অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএসটিআই’র উপ পরিচালক রিয়াজুল হক।

এর আগে নিম্নমানের পণ্য উৎপাদন করায় গেল মঙ্গলবার (১১ জুন) দ্বিতীয় ধাপে আরও ২২টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় বিএসটিআই। এসময় দুটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, ১১টির লাইসেন্স স্থগিত এবং আটটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়।

নিষিদ্ধ পণ্যগুলো হলো, চট্টগ্রামের থ্রি স্টার ফ্লাওয়ার মিলের ‘থ্রি স্টার হলুদের গুঁড়া’ ও অ্যাগ্রো অর্গানিকের ‘খুসবু ঘি’।

লাইসেন্স স্থগিত করা হয়েছে, প্রাণ প্রিমিয়াম ঘি, রাঁধুনি হলুদের গুঁড়া, রাঁধুনি জিরার গুঁড়া, কুলসন লাচ্ছা সেমাই, এ৭ ঘি, গ্রিন মাউন্টেন বাটার অয়েল, মুসকান আয়োডিনযুক্ত লবণ, কনফিডেন্স আয়োডিনযুক্ত লবণ, মদিনা লাচ্ছা সেমাই, উট আয়োডিনযুক্ত লবণ ও নজরুল আয়োডিনযুক্ত লবনের। এসব পণ্য ৭২ ঘণ্টার মধ্যে বাজার থেকে তুলে নেয়ার নির্দেশ দেয় বিএসটিআই।

সেই ৭২ ঘণ্টা শেষ হয় গতকাল (১৪ জুন) শুক্রবার রাত ১২টায়। কিন্তু ওইসব পণ্য বাজার থেকে তুলে নিতে কোনও উদ্যোগ নেয়নি প্রতিষ্ঠানগুলো। তাই আজ শনিবার সকাল অভিযান চালানো হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় ক্ষতিকর স্কিন ক্রিমের বিষয়ে বিএসটিআই’র সচেতনতামূলক অভিযান 
নকল ট্যাং প্রস্তুতকালে হাতেনাতে আটক কারখানা মালিক 
ফেনীতে বিএসটিআইয়ের অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
X
Fresh