• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আনন্দে বাধা দিতে চাই না, তবে

অরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৬, ১২:২০

আমরা কারো আনন্দে বাধা দিতে চাই না। তবে থার্টিফার্স্টে কেউ হোটেল, ক্লাব বা ঘরের মধ্যে আনন্দ-উৎসব করতে চাইলে অবশ্যই ঢাকা মহানগর পুলিশের অনুমতি নিতে হবে। বললেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার বেলা ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে থার্টিফার্স্ট নাইট উদযাপনে ঢাকা মহানগর পুলিশেরে নির্দেশনা তুলে ধরে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মানুষ আনন্দ করবে তাতে কোনো সমস্যা নেই। আমরা কারো আনন্দে বাধা দিতে চাই না। তবে জননিরাপত্তা বিঘ্নিত হয় এমন কিছু করতে দেয়া হবে না। হোটেলে, বাসাবাড়ি বা ক্লাবে কোনো অনুষ্ঠান করতে চাইলে পুলিশের অনুমতি সাপেক্ষে শান্তিপূর্ণ পরিবেশে করতে হবে। কোনো প্রকার বিশৃঙ্খলা করা যাবে না

তিনি বলেন, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পরে খোলা জায়গায় যে কোনো ধরনের সমাবেশ, আনন্দ- উৎসব, অঙ্গ-ভঙ্গি কঠোর ভাবে নিয়ন্ত্রণ করা হবে। যারা হোটেল, ক্লাব বা ঘরে অনুষ্ঠান করবে পুলিশ সেখানে বাধা দিবে না। বরং সহযোগিতা করবে।

আছাদুজ্জামান বলেন, ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশি তল্লাশি থাকবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা থেকে ভোর ৫টা পর্যন্ত ঢাকা মহানগরীর সকল প্রকার মদের দোকান ও বার বন্ধ থাকবে। রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত বৈধ অস্ত্র প্রদর্শন করা যাবে না। এছাড়া সবধরণের আতশবাজি, ও ফটকা ফুটানো বন্ধ থাকবে।

এদিন সন্ধ্যা ৬টার পর ঢাবি এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্টিকার লাগানো গাড়ি ছাড়া অন্যকোনো গাড়ি প্রবেশ করতে দেয়া হবে না।

বিশ্ববিদ্যালয় এলাকার বাসিন্দাদেরও ৬টার মধ্যে বাসস্থানে চলে যেতে বিশেষ ভাবে অনুরোধ করেন ডিএমপি কমিশনার। এছাড়া গুলশান, বনানী, বারিধারা ও হাতিরঝিলে রাত ৮টার পর সকল প্রকার গাড়ি প্রবেশ ঠেকানো হবে। কেউ সময়মতো নিজ গন্তব্যে পৌঁছাতে না পারলে নিজ পরিচয় পত্র প্রদর্শন করে প্রবেশ করতে হবে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh